মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

বার্তা পরিবেশক:   |   শুক্রবার, ৩১ মার্চ ২০২৩

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা কমান্ডের নির্বাচন আগামি ২০ মে অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে জেলার সাবেক কমান্ডার নুরুল আবছারের বিরুদ্ধে অর্থ আত্মসাত, সরকারি ভাতা বিতরণে অনিয়ম সহ নানা অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধারা। এনিয়ে বৃহস্পতিবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন চকরিয়া উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী আবু মোহাম্মদ বশিরুল আলম।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২০ মে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা কমান্ডের নির্বাচনে তিনি জেলা কমান্ডার পদপ্রার্থী। এর জের ধরে কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার তার ও তার পরিবারের সদস্যের বিরুদ্ধে আপত্তিকর কটূক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য নিয়ে মাঠে নেমেছেন।
যা শুনে ব্যক্তিগত ভাবে প্রত্যাশিত নয় মন্তব্য করে বশিরুল আলম বলেন, ‘নুরুল আবছার সাহেব মুক্তিযোদ্ধা কিনা তা নিয়ে অনেকের কাছেই সন্দেহ রয়েছে। আসলে তিনি কোথায় যুদ্ধ করেছেন, কোথায় ট্রেনিং করেছেন তা প্রশ্ন থেকে যায়। ১৯৭১ সালের জুলাই মাসে যুদ্ধকালীন সময় এসএসসি ও এইচএসসি পরীক্ষা হয়েছিল। ওই সময় আমরা সবাই মুক্তিযুদ্ধে অংশগ্রহনে নেমে পড়লেও আবছার সাহেব এইচএসসি পরীক্ষা নিয়ে ব্যস্ত ছিলেন।’
নুরুল আবছার কৌশলে মুক্তিযোদ্ধা হয়ে সংসদের অর্থ আত্মসাত, সরকারি ভাতা বিতরণে অনিয়ম, কোরবান সহ বিভিন্ন উৎসবে বিভিন্ন সংস্থার দেয়া গরু বিতরণ না করে লুট করার অভিযোগ করেন বশিরুল আলম। তিনি বলেন, ‘সংসদকে ব্যবহার করে নিজের স্বার্থের ব্যস্ততা, অর্থ লুটপাটের ক্ষেত্রে ব্যবহার করেন আবছার সহ কয়েক জন। তিনি আগে থেকে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত এবং একজন দলছুট ব্যক্তি।’
নির্বাচন চলাকালিন সময় মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয় ব্যবহার থেকে বিরত থাকার আহবান জানান তিনি।
সংবাদ সম্মেলনে বীর মুক্তি যোদ্ধাদের মধ্যে মুহাম্মদ মাসুদ কুতুবী, জাফর আলম চৌধুরী, এ্যাডভোকেট আবুল কালাম আযাদ, মো: ছলিম উল্লাহ, ছাবের আহমদ, কে.এম. ছালাউদ্দিন, আহমদ কবির, আবুল কাসেম, কবির আহমদ, এ.কে.এম মঞ্জুরুউল হক, ছালেহ আহমদ সামাদ, আবদুল মান্নান, আলতাফ হোসেন, আমজাদ হোসেন, সুনিল বড়ুয়া, আনোয়ার, মোহাম্মদ বাবুল, মুহাম্মদ আক্তার নেওয়াজ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আবছারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ সা করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
##

Comments

comments

Posted ১১:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ মার্চ ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com