মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

হাজী আবু বকর ছিদ্দিক স্মৃতি পরিষদের ৩য় পুনর্মিলনী অনুষ্ঠিত

ডিবিএন ডেস্ক   |   মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০২৩

হাজী আবু বকর ছিদ্দিক স্মৃতি পরিষদের ৩য় পুনর্মিলনী অনুষ্ঠিত

টেকনাফের হ্নীলায় মরহুম হাজী আবু বকর ছিদ্দিক এর ওয়ারিশদের নিয়ে হ্নীলা শাহ মজিদিয়া সিনিয়র মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

সোমবার (২৪ এপ্রিল) প্রায় পাঁচ শতাধিক আত্মীয়-স্বজনের সমাগম হয়। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আত্মীয়-স্বজন মিলিত হওয়ার জন্য পুনর্মিলনীতে ছুটে আসে।

‘একই সুর একই প্রাণ, ছিন্ন হয়না রক্তের টান’ এই স্লোগানে সবাই একত্রিত হয়ে দিনভর আনন্দ উল্লাসে মেতে ওঠে। পুনর্মিলনীতে অতিথির মধ্যে স্মৃতিচারণ করেন, এইচএম ইউনুছ বাংগালি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিচ চৌধুরী, নুরুল আলম, আমান উল্লাহ সওদাগর, নুরুল বশর, মো: আয়ুব, ইলিয়াস, জনাব সব্বির আহমদ, রেজাউল করিম এবং অন্যান্যরা।

অনুষ্ঠান সঞ্চালনায় ও ব্যবস্থাপনায় ছিলেন কৃষিবিদ, মোঃ এমরান কবির, ফয়েজ উদ্দিন, ডাক্তার সাকিব রেজা,ডাক্তার তাহসিন, মাইনুদ্দিন, ফায়সাল উদ্দিন খোকা, আরফাতুল মুরাদ, তারেক আজিজ রুবেল ও কফিল উদ্দিন ।

এসময় আত্মীয়-স্বজনদের কুরআনে হাফেজ এবং এসএসসি ২০২২ ইং উত্তীর্ণদের সংবর্ধনা দেয়া হয়।

হাজী আবু বকর ছিদ্দিক স্মৃতি পরিষদ, হ্নীলা, টেকনাফ কমিটি গঠন,কমিটির কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা ঘোষণা করা হয়। পরে মরহুম আবু বকর ছিদ্দিকের ওয়ারিশদের প্রতিষ্ঠিত বাইতুল জাব্বার জামে মসজিদ এবং শাহ মজিদিয়া জামে মসজিদের মুসল্লিদের নাস্তা বিতরণ করা হয়।

সবশেষে মৃত আত্মীয়-স্বজনের কবর যিয়ারত করা হয় এবং তাদের মাগফিরাতের প্রার্থনা করা হয়।

২০১২ সালে টেকনাফের জাদিমুরায় প্রথম পুনর্মিলনীর সূচনা হয়। ২০১৯ সালে নাইক্ষ্যংছড়ি, বান্দরবানে দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। পরপর তিনবার সফল পুনর্মিলনী অনুষ্ঠান দেখে হ্নীলা টেকনাফের জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।আত্মীয়-স্বজনের এই সম্প্রীতি, একাত্মতা সমাজ গঠনে ব্যাপক ভূমিকা রাখবে বলে অনেকে মনে করেন। তাদের দেখাদেখি এলাকার অন্যান্য গোষ্ঠীরাও পুনর্মিলনী করার চিন্তাভাবনা করছেন। এই পুনর্মিলনী ধারা অব্যাহত থাকবে সেই প্রত্যাশা সবার।

Comments

comments

Posted ৭:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com