মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লিংকরোড় বিসিক এলাকার শাহাবুদ্দিন আটক

বার্তা পরিবেশক।।   |   মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

লিংকরোড় বিসিক এলাকার শাহাবুদ্দিন আটক

ঝিলংজার লিংকরোড় বিসিক এলাকার ত্রাস, চিহ্নিত প্রতারক শাহাবুদ্দিন অবশেষে পুলিশের হাতে আটক হয়েছে। সম্প্রতি বিসিক এলাকায় অভিযান চালিয়ে কক্সবাজার মডেল থানার পুলিশ এই কুখ্যাত সন্ত্রাসী, প্রতারককে আটক করে। ধৃত প্রতারক মুহুরিপাড়ার মৃত আশরাফুজ্জামানের পুত্র।
মামলার এজাহার সূত্রে জানা যায়, কক্সবাজারের চাঞ্চল্যকর শ্রমিক লীগ নেতা জহিরুল ইসলাম হত্যা মামলার ১নং আসামী লিয়াকত আলী। এই আসামীকে ধৃত শাহাবুদ্দিনের নেতৃত্বে চিহ্নিত প্রতারক চক্র হাইকোর্টের সহিমুহুরী নকল সার্টিফাই কপি জাল করে ১ নম্বর আসামীকে ৪ নম্বর সাজিয়ে জঘন্য প্রতারণার আশ্রয় নিয়ে কক্সবাজার চীফ জুডিশিয়াল আদালত থেকে জামিন নেয়। আর প্রতারক শাহাবুদ্দিন এই অন্যায় কাজটি করতে জহির হত্যা মামলার আসামী লিয়াকতের বাবা আকবর আহমদের কাছ থেকে হাতিয়ে নেয় চার লাখ টাকা। পরে বিষয়টি নজরে আসলে আদালত আসামী লিয়াকতের জামিন না মন্জুর করে জেল হাজতে প্রেরণ করে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে আসামী লিয়াকতে বাবা আকবর আহমদ বাদী হয়ে প্রতারক শাহাবুদ্দিনকে আসামী করে একটি মামলা দায়ের করে। এই মামলায় অবশেষে পুলিশের জালে ধরা পড়ে প্রতারক শাহাবুদ্দিন।
অভিযোগ রয়েছে, পিএমখালীর চাঞ্চল্যকর মুর্শেদ বলী হত্যা মামলার এক আসামীকে সহি মুহুরি নকল সার্টিফাই কপি জাল করে নিম্ন আদালত থেকে জামিন নেয় শাহাবুদ্দিন। প্রতারক শাহাবুদ্দিনের এই দুটি কান্ডে কক্সবাজারের আদালত পাড়ায় ইতোপূর্বে ঝড় উঠে।
এদিকে স্থানীয় একজন সচেতন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, ধৃত প্রতারক শাহাবুদ্দিন লিংকরোড় বিসিক এলাকার ত্রাস। সূদীর্ঘ তিন যুগ ধরে শাহাবুদ্দিনের নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র বিসিকের বিভিন্ন মিল-ফ্যাক্টরী থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছে। চাঁদা দিতে অস্বীকৃতি জানায় অনেক শিল্প উদ্যোগক্তা হামলার শিকার হয়েছে। অস্ত্রধারী গ্রুপটির অত্যাচারে অনেকে ব্যবসা গুটিয়ে লোকসান গুণে অন্যত্র চলে গেছে।
পুলিশ সূত্র জানায়, ধৃত সন্ত্রাসী, প্রতারক শাহাবুদ্দিনের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি, প্রতারণার বেশ কয়েকটি মামলা রয়েছে।
এদিকে দেরিতে হলেও সন্ত্রাসী, প্রতারক শাহাবুদ্দিন আটক হওয়ায় স্থানীয় জনমনে স্বস্তি ফিরে এসেছে।

Comments

comments

Posted ১১:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com