শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও কর্মীরা নির্দেশনা মানছেনা

  |   বুধবার, ০১ এপ্রিল ২০২০

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও কর্মীরা নির্দেশনা মানছেনা

শফিক আজাদ,উখিয়া(কক্সবাজার)প্রতিনিধি :

রোহিঙ্গা ক্যাম্পে করোনা সতর্কতায় এনজিও কর্মকর্তা-কর্মচারীরা সরকারের নির্দেশনা মানছেনা। করোনা সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর নির্দেশনাও উপেক্ষিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (০১ এপ্রিল) সকালেও গাড়ির বহর নিয়ে এনজিও কর্মকর্তারা আগের মত রোহিঙ্গা ক্যাম্পে যেতে দেখা গেছে।

অথচ মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে সকাল ১০টায় একযোগে দেশের ৬৪ জেলার প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিল রোহিঙ্গা ক্যাম্পে আপততে বাইরের লোক বাদ দিয়ে আমাদের লোকেরাই কাজ করবে।

রোহিঙ্গাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প নিয়েই আমরা চিন্তিত। কারণ রোহিঙ্গা ক্যাম্পে যদি কোনো কিছু হয়ে যায়, তাহলে খুবই ক্ষতি হবে। এ জন্য বাইরের কোনো লোকের দরকার নেই। আমাদের যারা আছে, তারাই সার্ভিস দেবে। কিন্ত তা মানছেনা এনজিও,আইএনজি,ইউএন সংস্থা গুলো।

ওখানে তো আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থা, প্রশাসনিক কর্মকর্তা, সশস্ত্রবাহিনী, সেনাবাহিনী সকলেই তো আছে। তারা তো কাজ করছে। আমরা নিজেদের লোক দিয়েই সব করাব। বাইরের লোক যেন এই সময়ের মধ্যে কেউ না যায়, সেটা বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহাবুবুল আলম তালুকদার (জেষ্ঠ্য যুগ্ন সচিব) বলেন, আগে থেকে যে সমস্ত লোকজন ক্যাম্পে কর্মরত রয়েছে তাদের কোন সমস্যা নেই। কিন্তু নতুন করে কেউ যেন ক্যাম্পে যেতে না পারে সে ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য এবং স্বাস্থ্য সেবা ছাড়া সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

Comments

comments

Posted ৯:১৯ অপরাহ্ণ | বুধবার, ০১ এপ্রিল ২০২০

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(605 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com