শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
করোনা পরিস্থিতি :

রামুর সাংবাদিকদের সাথে  ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলমের মতবিনিময়

আল মাহমুদ ভূট্টো, রামু |   |   রবিবার, ২৯ মার্চ ২০২০

রামুর সাংবাদিকদের সাথে  ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলমের মতবিনিময়
করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন, রামুর সদর ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম। রবিবার (২৯ মার্চ) বিকাল ৩টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় চেয়ারম্যান ফরিদুল আলম জানান,  উপজেলা সদর ইউনিয়ন ও সবচেয়ে জনগুরুত্বপূর্ণ এ ইউনিয়নে চলমান করোনা পরিস্থিতির কারণে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এ ইউনিয়নে অতি ক্ষুদ্র ব্যবসায়ি, পরিবহন চালক-শ্রমিক, রিক্সা-টমটম চালক, দিনমুজর সহ নানা পেশার নারী-পুরুষ অনেক বেশী। এ কারনে ইউনিয়ন জুড়ে কর্মহীন অনেক পরিবার এখন খাদ্য সংকটে পড়েছে।
           তিনি আরো জানান, করোনা পরিস্থিতির শুরু থেকেই ব্যক্তিগত উদ্যোগে তিনি মাইকিং, জীবানুনাশক স্প্রে, মসজিদ-মন্দিরে সচেতনতামূলক প্রচারনা চালিয়ে আসছেন। এছাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। অন্যান্য ওয়ার্ডগুলোতেও পর্যায়ক্রমে কয়েকদিনের মধ্যে জীবানুনাশক স্প্রে করার কাজ শুরু হবে। বিগত জুমার নামাজে পরিষদের সদস্য ও চৌকিদাররা বিভিন্ন মসজিদে নামাজে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন। যা সামনেও অব্যাহত থাকবে। এছাড়া দোকান-পাটে বা সড়কে লোকজনের সমাগম বন্ধেও তিনি কাজ করছেন।
          চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, দ্রুত খাদ্য, মাস্ক, গ্লাভস,  স্যানিটাইজেসন সামগ্রীসহ ত্রাণ সামগ্রী প্রয়োজন হয়ে পড়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলা এবং কর্মহীন মানুষের জন্য এ পর্যন্ত কোন বরাদ্ধ ইউনিয়ন পরিষদ পায়নি।   তবে উপজেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে কর্মহীন ও দরিদ্র নারী-পুরুষের একটি তালিকা প্রশাসনের কাছে জমা দিয়েছেন। এছাড়া ব্যক্তিগত তহবিল এবং পরিষদের নিয়মিত ভিজিড়ি-ভিজিএফ সহ অন্যান্য কার্যক্রম পরিচালনার মাধ্যমে তিনি সংকট মোকাবেলায় সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।
        চলমান করোনা পরিস্থিতিসহ রামুতে অতীতে নানা দূর্যোগকালীন সময়ে সাংবাদিকদের অবদানের কথা স্বীকার করে তিনি ভবিষ্যতেও  সকল সংকটময় মূহুর্তে দেশ ও জনকল্যানে সাংবাদিকদের লেখনী অব্যাহত রাখার অনুরোধ জানান।
        মতবিনিময়কালে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সচিব নিরোধ বরণ পাল, ইউপি সদস্য আবুল বশর, কর্মরত সাংবাদিকদের মধ্যে খালেদ শহীদ (দৈনিক সমকাল, দৈনিক রূপসীগ্রাম), নীতিশ বড়ুয়া (দৈনিক পূর্বকোণ, দৈনিক সকালের কক্সবাজার), সোয়েব সাঈদ (দৈনিক আমাদের সময়, দৈনিক পূর্বদেশ, দৈনিক কক্সবাজার), খালেদ হোসেন টাপু (দৈনিক বাঁকখালী), আল মাহমুদ ভুট্টো (দৈনিক মানবজমিন, দৈনিক আজকের দেশবিদেশ), ওবাইদুল হক নোমান (দৈনিক হিমছড়ি), হাসান তারেক মুকিম (দৈনিক আপনকন্ঠ, কক্সবাজার খবর২৪ ডটকম), আবুল কাশেম (দৈনিক দৈনন্দিন), আবুল কাশেম সাগর (দৈনিক সমুদ্রকন্ঠ), মো. নাছির উদ্দিন (দৈনিক কক্সবাজার প্রতিদিন), আবু বক্কর ছিদ্দিক (দৈনিক দিনকাল) প্রমূখ উপস্থিত ছিলেন।

Comments

comments

Posted ১০:৪৯ অপরাহ্ণ | রবিবার, ২৯ মার্চ ২০২০

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com