মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ দু পক্ষের ৯ জন আহত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ মে ২০২৩

মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ দু পক্ষের ৯ জন আহত

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের চান্দাকাটা নামক এলাকায় চলাচলের রাস্তার ইট রাখাকে কেন্দ্র করে সুত্রপাত হওয়া পাল্টাপাল্টি হামলায় নারীসহ উভয়পক্ষের ৯ জন আহত হয়েছে। তাছাড়াও বাড়ীঘর ভাংচুর সহ ব্যাপক লুটপাটের অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা যায়, কুতুবজোমের চান্দাকাটা এলাকার মিয়া হোসেনের (এরপর পৃষ্ঠা ৩ কলাম ২)
মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ দু পক্ষের
পুত্র এনাম পার্শ্ববর্তী চলাচলের রাস্তার সামনে মেইনরোড়ে এক ট্রাক ইট রাখে। মূলত এই ইট রাখাকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত।
২৬ এপ্রিল(শুক্রবার) কুতুবজোমের চান্দাকাটা এলাকায় স্থানীয় মোহাম্মদ এনাম চলাচলের রাস্তায় এক ট্রাক ইট রাখাতে পাশের ভিটায় এক আত্মীয়ের বিয়েতে যাতায়াতে বিঘ্ন ঘটে।পরক্ষনেই স্থানীয় নজির হোসেনের ছেলে মোস্তফা চলাচলের জন্য কিছু ইট সরিয়ে নিতে বললে একই এলাকার আলম ও আলমের পুত্র ক্ষিপ্ত হয়ে মোস্তফাকে বেধড়ক মারধর করে। এ সময় মিয়া হোসেনের পুত্র এনামুল হক গিয়ে সবাইকে মেরে ফেলতে হবে বলে। এনাম, আলম, আলমের ছেলে আয়াত উল্লাহ মোস্তাফাকে এলোপাতাড়ি কুপিয়ে নজির আহমদের বাড়িতে আক্রমণ করতে গেলে দুপক্ষের মধ্যে হতাহতের ঘটনা ঘটে।
এতে এনাম গ্রুপের প্রধান এনাম, আলম, আয়াত উল্লাহ, আমির হোসেন আহত হয়, অপর পক্ষে নজির আহমদের গ্রুপের নজির আহমদ, মোস্তফা, নুরুল আবছার, আব্দু শুক্কুর, আশা খাতুন গুরুতর আহত হয় বলে জানা যায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নজির আহমদ পক্ষের আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য স্থানীয়রা হাসপাতাল প্রেরণ করলে এনাম বাহিনীর জাকির ও সায়েমের নেতৃত্বে দ্বিতীয় দফায় নজির আহমদের বাড়িতে ভয়ে লুকিয়ে থাকা নারী শিশুদের নির্যাতন করে। ২০/২৫ জনের লুটপাট বাহিনী নজির আহমদের ঘরের নববধূর ৮ ভরি স্বর্ণালংকার, লবন বিক্রি করে জমা রাখা ৫ লক্ষ নগদ টাকা, দামী আসবাবপত্র লুটপাট,৫-৬ টি গরু যার বাজার মূল্য আনুমানিক ৭/৮ লক্ষ টাকা সহ নানান তান্ডব চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। সবমিলিয়ে আনুমানিক ২০ লক্ষ টাকার উর্ধ্বে ক্ষয়ক্ষতি হয় বলে জানান আহত মোস্তফার মেয়ে।
ঘটনার খবর পেয়ে মহেশখালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সেখান থেকে দুপক্ষের ৩ জনকে আটক করে থানায় নিয়ে আসে।
সর্বশেষ জানা যায়, এনাম গ্রুপ কক্সবাজার হাসাপাতালে ও নজির আহমদের গ্রুপের আহতদের আশংকাজনক বলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে মহেশখালী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী জানান- ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক টহল পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় উভয় পক্ষের ৩ জনকে আটক করা হয়। এখনো পর্যন্ত কোন পক্ষ থেকে অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Posted ৪:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৭ মে ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1547 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1164 বার পঠিত)

(1143 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com