মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘বিএনপিকে নির্বাচনে আনতে জোর করবে না আ.লীগ’ – কাদের

ডিবিএন ডেস্ক   |   সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

‘বিএনপিকে নির্বাচনে আনতে জোর করবে না আ.লীগ’ – কাদের

বিএনপি স্বেচ্ছায় আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না চাইলে তাতে আওয়ামী লীগ ‘জোর করবে না’ বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৬ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জের ঘাটারচরে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

নির্বাচনে বিএনপি আসা, না আসা প্রসঙ্গে কথা বলতে গিয়ে কাদের বলেন, ‘নির্বাচনে আপনারা না আসলে আমরা জোর করে আনতে যাব না। তবে নির্বাচন করতে দেবেন না। এখানে খবর আছে। হতে দেবেন না। কীভাবে হতে দেবেন না। কত ধানে কতো চাল আমরা দেখিয়ে দেবো।’

এসময় বিএনপির আন্দোলন বাস্তবে ভুয়া মন্তব্য করে তিনি বলেন, কী হলো ১০ দফা, কী হলো এত দলীয় জোটের?

বিএনপি সরকারের বিরুদ্ধে জোট ভাঙার চেষ্টার যে অভিযোগ এনেছেন সে প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ফখরুল সাহেব আপনাদের দল বা জোট কোনোটাই ভাঙবো না আমরা। আপনাদের জোট তাসের ঘরের মত আপনারাই ভেঙে দেবেন। এই জোট বাংলাদেশে টিকবে না টিকতে পারে না।’

বিএনপি আন্দোলন এখন খরার কবলে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি অসুস্থ হয়ে অচিরেই হাসপাতালে যাবে। নির্বাচনে না গেলে আইসিইউতে যাবে। মির্জা ফখরুল আবার লাফাতে শুরু করেছে। জনগণ নাই, ঢাল তলোয়ার নেই, নিধিরাম সরকার। আন্দোলন চলে না। নির্বাচনে আসবেন না ভালো কথা, সংবিধান আছে; নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। ’১৪ সালে আপনারা আসেননি বয়কট করেছেন, নির্বাচন কি হয়নি? হয়েছে। কি দিয়ে নির্বাচন প্রতিরোধ করবেন। আগুন সন্ত্রাস? যে হাতে আগুন নিয়ে আসবেন সেই হাত আমরা পুড়িয়ে দেবো। ভোটকেন্দ্র ভাঙতে আসবে হাত ভেঙে দেবো।

এসময় দলের নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ওদের মতিগতি খারাপ। এজন্য উল্টাপাল্টা কথা বলতে শুরু করেছে। তাদের আন্দোলনের গতি যতো কমছে, অভিযোগ ততো বাড়ছে। পাবলিক নাই, নেতাকর্মীও কমছে। যাদের ফখরুল সাহেব ক্ষমতার স্বপ্ন দেখিয়েছেন, যে স্বপ্ন দেখিয়ে হাড়ি-পাতিল-কম্বল নিয়ে সভা সমাবেশস্থলে ৭ দিন আগে থেকে হাজির। কেউ লাল কার্ড, কেউ হলুদ কার্ড দেখায়। কেউ বলে ১০ তারিখে দেশ চলবে খালেদা জিয়ার কথায়, কেউ বলে ১১ তারিখে এয়ারপোর্টে ছুটে যেতে সেদিন নাকি বিদেশে পালিয়ে যাওয়া তারেক রহমান ফিরে আসবে। এ দলও ক্ষমতা ফিরে পেতে যায়! এদেশে হারানো ক্ষমতা ফিরে যাওয়া কঠিন।

নির্বাচন ঠেকাতে বিএনপি ষড়যন্ত্র করছে দাবি করে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আবার চক্রান্ত হচ্ছে। রোহিঙ্গা শিবিরে গোলমাল পাকানোর চক্রান্ত। এসব আমরা জানি। এসব করে শেখ হাসিনাকে হটাবেন ক্ষমতার মঞ্চ থেকে?

‘‘মনে রাখবেন ’৭৫ আর ২০২৩ এক নয়। ২০২৩ আর ২০০১ এক নয়। সেই তত্ত্বাবধায়ক সরকার অস্বাভাবিক সরকার। তত্ত্বাবধায়ক প্রধান বঙ্গভবনে শপথ নিয়ে কোনও নিয়মের তোয়াক্কা না করে ১৩ জন সচিবকে বরখাস্ত করলো। এই তত্ত্বাবধায়ক সরকার দেশের মানুষ চায় না।’

এসময় পদ্মা সেতু, মেট্রোরেল, উড়ালসড়ক, এক দিনে শতসেতু, শতসড়ক, শতভাগ বিদ্যুতায়নের সরকারি সাফল্য তুলে ধরে বলেন, বিএনপির আমলে বিদ্যুৎ ছিলো না। কথায় কথায় লোডশেডিং। শেখ হাসিনা দেশকে আলোকিত করেছেন। এই আলো থেকে বাংলাদেশ আর অন্ধকারে ফিরে যাবে না।

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Comments

comments

Posted ৭:৪৮ অপরাহ্ণ | সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com