মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রাথমিক বৃত্তিতে শামলাপুর কেজি স্কুলের অসাধারণ সাফল্য

তারেকুর রহমান   |   রবিবার, ০৫ মার্চ ২০২৩

প্রাথমিক বৃত্তিতে শামলাপুর কেজি স্কুলের অসাধারণ সাফল্য

ধারাবাহিক সফলতার অংশ হিসেবে শামলাপুর আল আরাফাহ মডেল একাডেমী কেজি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় সেরা সাফল্যের পর এবার বৃত্তি প্রাপ্তির দিক দিয়েও এগিয়ে রয়েছে।

২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফলে অভাবনীয় সাফল্য দেখিয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠান। কেজি স্কুল থেকে প্রাথমিকে ১ জন ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে ৩ জন বৃত্তি পেয়েছে। যা টেকনাফ বাহারছড়া ইউনিয়নে প্রাথমিক বৃত্তির সর্বোচ্চ ফলাফল।

বৃত্তি প্রাপ্তরা হলো- শাহিন মোস্তফা সিফাত (ট্যালেন্টপুল), সাধারণ গ্রেডে- মালিহা ইসলাম মনিশাহ, মোহাম্মদ ইউসুফ, শাহারিয়া মাহামুদ মাহি। শিক্ষার্থীদের বৃত্তি পাওয়ার খবরে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ বিরাজ করছে। এবং প্রতিষ্ঠানের এমন সাফল্যে উচ্ছ্বসিত এলাকাবাসী।

অভাবনীয় সাফল্যে কেজি স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম বলেন, ‘প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে আমাদের ৪ জন শিক্ষার্থী ১টি ট্যালেন্টপুল ও ৩টি সাধারণ গ্রেডে বৃত্তি লাভের মধ্য দিয়ে প্রতিষ্ঠানের সুনাম আরও বৃদ্ধি করেছে। স্কুল ব্যবস্থাপনা কমিটিসহ প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক সমন্বয়ে ভালো ফলাফল সম্ভব হয়েছে। আমরা প্রত্যেক পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখার সর্বোচ্চ চেষ্টা করবো ইনশা’আল্লাহ। এই শিক্ষা প্রতিষ্ঠানের সফলতার জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।’

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু কারিগরি ত্রুটির কারণে সেই ফলাফল স্থগিত করে বুধবার (১ মার্চ) রাত সাড়ে ১০টার পর এই ফল প্রকাশ করা হয়েছে। আগের ফলে ভুলের জন্য দুঃখ প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

করোনার সংক্রমণ ও নতুন শিক্ষাক্রমে গত তিন বছর পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নেওয়া হয়নি। এ পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হতো। যদিও ২০০৯ সালের আগে পৃথকভাবে বৃত্তি পরীক্ষা নেওয়া হতো। নতুন শিক্ষাক্রমের আলোকে আর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নেওয়া হবে না- এমনটা বলে আসছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নীতিনির্ধারকেরা। কিন্তু হঠাৎ এক আন্তমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত হয়, ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষা হবে। প্রথমে সিদ্ধান্ত হয়েছিল বৃত্তি পরীক্ষা হবে ২০২২ সালের ২৯ ডিসেম্বর। কিন্তু পরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে পরীক্ষা নেওয়া হয় ৩০ ডিসেম্বর। বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ের প্রতিটিতে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের ভিত্তিতে এ পরীক্ষা হয়।

Comments

comments

Posted ১:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ মার্চ ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com