বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে বাংলাদেশ’ মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

দেশ বিদেশ প্রতিনিধি, উখিয়া   |   রবিবার, ১৪ মার্চ ২০২১

‘তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে বাংলাদেশ’ মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ‘তলাবিহীন ঝুড়ি’ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে বাংলাদেশ ৷ আগামী ২০৪১ সালে সমৃদ্ধশালী দেশে রূপান্তর হবে। বর্তমান আওয়ামী লীগ সরকার বান্দরবানসহ তিন পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে সরকার। আর এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই এ উন্নয়ন সম্ভব হয়েছে।

শনিবার (১৩ মার্চ) বেলা ১২টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরইতলী উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন শেষে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার জন্য ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তিচুক্তির মাধ্যমে পার্বত্য অঞ্চলে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। আগামী কিছুদিনের মধ্যে পার্বত্য এলাকার ৪০হাজার পরিবারকে বিনামূল্যে সোলার বিতরণ করা হবে। নাইক্ষ্যংছড়িতে শুধুমাত্র পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে শত কোটি কাজ হয়েছে। এসময় মন্ত্রী এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগনকে সরকারের পাশে থেকে সহযোগিতা করারও আহবান জানান।

তিনি আরো বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী পালন করা হবে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি। উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কুদ্দুস ফরাজি পিপিএম, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যনে ওয়ান চাক, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য আবু তাহের কোম্পানী, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন প্রমূখ। সভা সঞ্চালনা করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য তসলিম ইকবাল চৌধুরী।

এর আগে মন্ত্রী ঘুমধুম, সোনাইছড়ি ও নাইক্ষ্যংছড়িতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন প্রায় ২৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করেন।

পরে দুপুর ২টার দিকে তুমব্রু বাজার এলাকায় আরেকটি জনসভায় উপস্থিত হন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। জনসভা শেষে বিকেল ৩টার দিকে বান্দরবানের উদ্দেশ্যে রওয়ানা দেন মন্ত্রী।

Comments

comments

Posted ৯:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মার্চ ২০২১

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(605 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com