বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
দুই মিয়ানমার নাগরিকসহ আটক ৪

টেকনাফে বিজিবি অভিযানে আড়াই লাখের বেশি ইয়াবা উদ্ধার 

জাকারিয়া আলফাজ, টেকনাফ   |   শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

টেকনাফে বিজিবি অভিযানে আড়াই লাখের বেশি ইয়াবা উদ্ধার 
কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি  অভিযানে ২ লাখ ৫৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দিনের পৃথক সময়ে অভিযান দুটি পরিচালনা করা হয়। তবে অভিযানের একটিতে দুইজন মিয়ানমার নাগরিক সহ চারজন ইয়াবা পাচারকারীকে আটক করতে সক্ষম হয় বিজিবি। আটককৃত দুই মিয়ানমার নাগরিক হলেন আকিয়াবের ছেওয়াছি (৩৮) ও রয়েম প্রি জেলার নেম ইউ চ (৩৬)। অপর দুই বাংলাদেশী হলেন হ্নীলা ইউনিয়নের মো. জাহাঙ্গীর আলম এবং শাহপরীর দ্বীপ এলাকার হাফেজ আহমদ।
টেকনাফস্থ ২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বৃহস্পতিবার বিকেলে মিয়ানমার থেকে বাংলাদেশের জলসীমায় প্রবেশের সময় মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) তিনটি স্পীডবোট নিয়ে একটি ট্রলার ধাওয়া করলে ট্রলারটি নাফনদের সাবরাং জিন্নাহ খালের বালুচরে উঠিয়ে দেয়। ট্রলার থেকে পালানোর সময় চারজনকে আটক করে বিজিবি টহল দল। পরে তাদের স্বীকারোক্তি মতে ট্রলারটি তল্লাশি করে ৭৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও জানান, দিনের অপর অভিযানে মিয়ানমারের মুদদ্বীপ থেকে কাঠের ট্রলারে করে ইয়াবা পাচারকারীদের একটি দল নাফনদের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী সীমান্তে প্রবেশ করলে সীমান্তে দায়িত্বরত বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এসময় পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে পাচারকারী দল নাফনদের শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি টহল দল ঘটনাস্থল তল্লাশি করে দুটি বস্তাতে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।
বিজিবি জানায়, পৃথক দুটি অভিযানে উদ্ধার ২ লাখ ৫৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য সাত কোটি ৭৪ লাখ টাকা। আটককৃত ব্যক্তিদের মালামাল সহ পরবর্তী আইনী কার্যক্রম  প্রক্রিয়াধীন রয়েছে।

Comments

comments

Posted ১:০৫ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com