শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
কক্সবাজার পৌর নির্বাচন :

১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হিসেবে আলোচনায় ৫ জন

নুপা আলম   |   শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩

১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হিসেবে আলোচনায় ৫ জন

কক্সবাজার বিমানবন্দরের পশ্চিম-উত্তর অংশ ঘীরে গঠিত কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ড। যে ওয়ার্ডটিতে বসবাসকারিরা বাসিন্দাদের বেশিভাগই জলবায়ু উদ্বাস্তু। ৯ টি এলাকা ঘীরে গঠিত এই ওয়ার্ডটি রয়েছে সমিতি পাড়া, মধ্যম কুতুবদিয়া পাড়া, পশ্চিম কুতুবদিয়া পাড়া, দক্ষিণ কুতুবদিয়া পাড়া, ফদনার ডেইল, বন্দর পাড়া, নাজিরার টেক, মোস্তাক পাড়া ও বাসাইন্যা পাড়া।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা শাহাদাত হোসেন জানিয়েছেন, কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭০৭ জন। যার মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৬ জন ও নারী ৪ হাজার ৭৫১ জন। তবে এ সংখ্যাটা চূড়ান্তভাবে কিছুটা বাড়তে পারে।

কক্সবাজার পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৫ জুলাই। ওই নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন বিএনপি নেতা এসআইএম আকতার কামাল আজাদ। তিনি পাঞ্জাঈ প্রতিক নিয়ে ৩ হাজার ১৭৭ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন। ওই নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্ধী ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আতিক উল্লাহ ডালিম প্রতিকে পেয়েছিলেন ১ হাজার ৭১৫ ভোট। অন্যান্য প্রার্থীর মধ্যে সিকান্দর আবু জাফর ব্ল্যাক বোর্ড প্রতিক নিয়ে ২৫৮ ভোট, রাহামত উল্লাহ উট পাখি প্রতিক নিয়ে ২৪৭ ভোট পন। অপর প্রার্থী মোস্তাক আহমদ টেবিল ল্যাম্প প্রতিক নিয়ে কোন ভোট পাননি।

গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামি ১২ জুন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন। ঘোষণা মতে, কক্সবাজার পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে। এ ঘোষণার পর থেকে কক্সবাজার পৌরসভার জুড়ে সম্ভাব্য প্রার্থী কে হচ্ছেন এ নিয়ে চলছে নানা আলোচনা। যার বাইরে নেই পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।

ইতিমধ্যে ওয়ার্ডটি নানাভাবে প্রার্থী হিসেবে আলোচনায় এসেছেন ৫ জনের নাম। যদিও ৫ জনের কয়েকজন বলেছেন প্রার্থী হওয়ার ব্যাপারে নিজেরা চূড়ান্ত কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি। তারপরও আলোচনায় আসা ৬ প্রার্থী হলেন, বর্তমান কাউন্সিলর এসআইএম আকতার কামাল আজাদ, গতবারের প্রার্থী ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আতিক উল্লাহ, দৈনিক সাগর দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও শিক্ষক মোস্তফা সরওয়ার, গতবারের প্রার্থী শহর স্বেচ্ছাসেবকলীগের নেতা মোস্তাক আহমদ ও ১ নম্বর ওয়ার্র্ড যুবলীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম।

কাউন্সিলর এসআইএম আকতার কামাল আজাদ বলেন, আমি নির্বাচন করে আসছি, নির্বাচন করবো। নির্বাচন নিয়ে আমার প্রস্তুতি সব সময় ছিল এবং আছে। এলাকার জন্য কাজ করেছি। এলাকার জনগন বিচার করবেন।

১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আতিক উল্লাহ বলেন, নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে মানসিক প্রস্তুত রয়েছি। এলাকার ভোটাররা প্রার্থী হওয়ার জন্য বলছেন। সবকিছু ঠিক থাকলে অবশ্যই প্রতিদ্বন্ধীতা কবরো।

দৈনিক সাগর দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও শিক্ষক মোস্তফা সরওয়ার বলেন, এলাকার লোকজন ভালোবাসেন বলে প্রার্থী হিসেবে আমার নাম বলছেন। বিষয়টি পর্যাবেক্ষন করছি। এলাকার লোকজনের সাথে আলোচনা করে প্রার্থী হওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

শহর স্বেচ্ছাসেবকলীগের নেতা মোস্তাক আহমদ বলেন, সার্বিকভাবে এখনও চূড়ান্ত কোন সিদ্ধান্ত গ্রহণ করিনি। সময় আরও কিছুটা যাওয়ার পর প্রার্থী হবো কিনা বলতে পারবো।

১ নম্বর ওয়ার্র্ড যুবলীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, এলাকার লোকজন প্রার্থী হিসেবে নাম বলতে পারেন। তবে এখনও এব্যাপারে আমি সিদ্ধান্ত গ্রহণ করিনি। আমি যুবলীগ করি। যুবলীগের জেলা সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে আলোচনা করে সিদ্ধান্ত হলে পরে বলতে পারবো প্রার্থী হবো কি না।

Comments

comments

Posted ৮:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1553 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1172 বার পঠিত)

(1150 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com