রবিবার ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সাকিবের অধীনে বাংলাদেশ ২০২৩ বিশ্বকাপ খেলবে : মাশরাফি

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

সাকিবের অধীনে বাংলাদেশ ২০২৩ বিশ্বকাপ খেলবে : মাশরাফি

সাইমন বার্নস তার ‘বুক অব হিরোস’ বইয়ে লিখেছিলেন- হিরোরা না থাকলে খেলাধুলা ব্যাপারটা আমাদের স্বপ্নকে এভাবে নিয়ন্ত্রিত করতে পারতোনা। খেলাধুলার জনপ্রিয়তার স্বার্থেই হিরোদের উপস্থিতি জরুরি। শুধু খেলাধুলার জন্য নয়। বরং জাতির জন্য, জীবনের জন্য হিরোদের প্রয়োজন। সাকিব আল হাসান আর মাশরাফী বিন মোর্ত্তজা আমাদের জীবনে আসা তেমনই দুজন হিরো। আমাদের এই সমস্যা জর্জরিত বাস্তব জীবন ভুলিয়ে আমাদের স্বপ্ন দেখান। সে হিরোরাও মানুষ বলে তাদের সূক্ষ্ম ভুল বৃহৎ হয়ে ওঠে। সাকিব তেমনই এক ভুলের শিকার।
ম্যাচ পাতানোর মতো বিবেক-বিবর্জিত কাজ না করেও শুধু না জানানোর অপরাধে পেয়েছেন নিষেধাজ্ঞার মতো শাস্তি। তবে হিরোদের পাশে ঢাল হয়ে দাঁড়ান অন্য হিরোরাই। যেমন সাকিবের পাশে দাঁড়িয়েছেন মাশরাফী। সাকিবের ওয়ানডে অধিনায়ক মাশরাফী তার এই তারকা ক্রিকেটারের নিষেধাজ্ঞায় যেমন ভেঙ্গে পড়েছেন; আবার এই সাকিবকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে স্বপ্ন বুনছেন।
গতকাল বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে ফেসবুক পেজে লিখেছেন, ‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান…!!!’
সাকিবের সুখ-দুঃখের সঙ্গী উম্মে আহমেদ শিশিরের ফেসবুকের স্ট্যাটাসে সেই স্বপ্নের পালে আরেকটু হাওয়া লাগতেই পারে। সাকিবের সহধর্মিনী সবাইকে তার পাশে থাকার আহবান জানিয়ে লিখেন, ‘ কিংবদন্তিরা কখনোই রাতারাতি কিংবদন্তি হয়ে যান না। তাদের অনেক কিছুর মধ্য দিয়েই যেতে হয়। কঠিন সময় আসবেই এবং তারা জানে কীভাবে শক্ত থেকে এসবের মোকাবেলা করতে হয়। আমরা জানি সাকিব আল হাসান কতটা শক্ত মনের মানুষ। এটা (আইসিসির নিষেধাজ্ঞা) বলা যায় তার নতুন শুরুর সূচনা। সে নিশ্চিতভাবেই আগের চেয়ে আরও শক্তভাবে ফিরে আসবে। ইনজুরির কারণে এর আগেও অনেকবার ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে। আমরা সবাই দেখেছি বিশ্বকাপে সে কী দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। এটা শুধুমাত্র সময়ের ব্যাপার। আপনাদের সবার সমর্থন ও ভালোবাসায় আমরা আপ্লুত। সকলের এই ঐক্যটা জাতি হিসেবে খুব দরকার আমাদের।’
আমরা ভক্ত-সমর্থকরাও তাই সাকিবের সতীর্থ ও সহধর্মিনীর মতো আশা করতেই পারি, ‘বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ; সাকিব আল হাসান’ ফিরে আসবেন দোর্দন্ড প্রতাপে।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৮:১২ অপরাহ্ণ | বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কৃষক ‘মাশরাফি’
কৃষক ‘মাশরাফি’

(1215 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com