সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সন্ত্রাসীদের কোনো জায়গা নেই : সেনাপ্রধান

  |   রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

সন্ত্রাসীদের কোনো জায়গা নেই : সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, জনগণ দেখতে পাবে যে, সন্ত্রাসীদের কোনো জায়গা নেই। সেনাবাহিনী সম্পূর্ণরূপে সক্ষম তাদের মোকাবিলা করার জন্য। অভিযান চলমান। সবকিছুর সমন্বয়ে আমরা করছি সবকিছু সমন্বিতভাবে হচ্ছে। সরকার যেটা চাচ্ছে আমরা আমাদের উদ্দেশ্যে বাস্তবায়ন করতে পারব বলে বিশ্বাস করি।

রোববার (৭ এপ্রিল) সকালে বান্দরবান সেনা জোন মাঠে সাংবাদিকদের সঙ্গে সাম্প্রতিক বিষয় নিয়ে ব্রিফিং করতে গিয়ে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ এমন মন্তব্য করেন।

তিনি বলেন, গত বছর জুন মাসে বলেছিলাম বাংলাদেশে ভেতরে কুকি-চিন সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য যে সমস্ত ঘাঁটি তৈরি করেছিল তার সবই আমরা দখলে নিয়েছি। তাদের আমরা বিতাড়িত করেছিলাম। তারপরও তারা শান্তির আলোচনার ছত্রছায়ায় ধীরে ধীরে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। চুরি, ডাকাতির চিন্তায় তারা উদ্দেশ্য জাহির করে ফেলেছে।

তিনি আরও বলেন, সেনাবাহিনীর বিজিবি পুলিশ অন্যান্য গোয়েন্দা সংস্থা এ পরিস্থিতির মোকাবিলা করব ।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর যে দায়িত্বগুলো বিশেষ করে যৌথ অভিযানের নেতৃত্ব দেওয়া সেগুলো আমরা অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে করব। আমরা পরিকল্পনা অনুযায়ী কার্যক্রম শুরু করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা খুবই পরিষ্কার। বাংলাদেশের জনগণের শান্তির জন্য যা করণীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেটা করতে হবে ।

লুট হওয়া অস্ত্র উদ্ধার করা হয়েছে কিনা- এমন প্রশ্নে তিনি সেনাপ্রধান আরও বলেন, আতঙ্ক দূর করার জন্যই আমরা সশরীরে এখানে আসছি। গতকাল রাত্রেও কিছু সন্ত্রাসীকে ধরতে পেরেছে আইনশৃঙ্খলা বাহিনী। শুরুতে তাদের বিশ্বাস করেছিলাম। যেহেতু শান্তি আলোচনা হচ্ছে, এটা শেষ হয়নি, তখনই এর ভেতর ভেতরেই অশান্তি সৃষ্টি হয়েছে।

আগাম তথ্য ছিল কিনা- এমন প্রশ্নের জবাবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, কোনো তথ্য থাকলে আমরা আগে থেকেই প্রস্তুতি নিতাম। আমরা তো তাদের বিশ্বাস করেছি। তারা তো দুইবার বসেছিল তৃতীয়বারও বসার কথা।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, যখন অশান্ত হয় তখন সেনাবাহিনীর দরকার। যখন শান্তি থাকবে তখন অসামরিক প্রশাসন সুন্দরভাবে দায়িত্ব পালন করবে।

Comments

comments

Posted ৯:১৩ অপরাহ্ণ | রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com