শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শাপলাপুর বিট কর্মকর্তা নুরুল আলমের বিরুদ্ধে দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের অভিযোগ

আব্দুল্লাহ আল ফরহাদ   |   বুধবার, ২২ মে ২০২৪

শাপলাপুর বিট কর্মকর্তা নুরুল আলমের বিরুদ্ধে দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের অভিযোগ

মহেশখালী বন বিভাগের আওতাধীন শাপলাপুর বিট কর্মকর্তা নুরুল আলমের বিরুদ্ধে দুর্নীতি ও ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে।

জানা গেছে, ঘূর্ণিঝড় হামুনের আঘাতে ভেঙ্গে পড়েছিল সরকারি পাহাড়ের বিপুল সংখ্যক গাছ। কিন্তুু ওই সময়ের গাছ নিলামে উঠলেও শাপলাপুর বিট অফিসার নুরুল আলম বিপুল পরিমান সেগুন কাঠ ওই এলাকার জনৈক এখলাছের বাড়ীতে মজুদ রাখে। ওখান থেকে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে গোপনে কাঠ চোরদের কাছে বিক্রয় করে দেওয়ার পাঁয়তারা করে বিট কর্মকর্তা নুরুল আলম।

এমন খবর পেয়ে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এনামুল হকের নেতৃত্বে বন বিভাগ অভিযান চালিয়ে ১১ মে দুপুর ১টায় বিট কর্মকর্তার গোপন আস্তানা থেকে ৩৬মাথা সেগুন কাঠ জব্দ করে বিট অফিসে নিয়ে আসে।

এদিকে দূর্নীতিবাজ বিট কর্মকর্তা নুর আলম মিয়ান শাপলাপুর থেকে দিনেশপুর পযর্ন্ত রাস্তা সরকারি প্রকল্প (জাইকার) কাছে বাধাঁ দিয়েছে এবং মোটা অংকের টাকা দাবি করেছে এমন অভিযোগ তুলেছে ইউপি সদস্য শফিউল আলম। জেএমঘাট স-মিল থেকে প্রায় ৭০ ফিট সেগুন গাছ সিরাই করে মোটা অংকের টাকার বিনিময়ে কাঠচোরদের বিক্রি করে দিয়েছে বলেও জানা যায়। এছাড়া তার বিরুদ্ধে পাহাড়সম দূর্নীতি, ঘুষ বানিজ্য ও অপকর্মের অনেক অভিযোগ রয়েছে।

অভিযুক্ত শাপলাপুর বিট কর্মকর্তা নুরুল আলম জানান, গাছ গুলো জব্দ করা তবে সময়ের অভাবে বিট অফিসে নিয়ে আসা হয়নি। সব কাঠ তো নিলাম হয়েছে কেন উক্ত কাঠ গুলো কেন নিলামের আওতায় আসেনি তা জানতে চাইলে কৌশলে এড়িয়ে যান তিনি এবং কোন অনিয়ম করেনি বলে দাবি করেন।

মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এনামুল হক জানান, উধ্বতন কতৃপক্ষের ফোন পেয়ে ঘটনাস্থল থেকে ৩৬মাথা কাঠ জব্দ করে বিট অফিসে নিয়ে আসা হয়। বিট কর্মকর্তা কাঠ গুলো জব্দ রয়েছে বলে জানিয়েছে। তবুও উদ্ধারকৃত কাঠের বিষয়ে কোন অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments

Posted ১১:১২ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মে ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com