রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রামুতে শত বৎসরের সরকারি খাস খতিয়ানভুক্ত চলাচলের রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণ

বার্তা পরিবেশক   |   বুধবার, ৩০ নভেম্বর ২০২২

রামুতে শত বৎসরের সরকারি খাস খতিয়ানভুক্ত চলাচলের রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণ

রামুতে ১০/১২ টি পরিবারকে জিম্মি করে শত বৎসরের সরকারি খাস খতিয়ানভুক্ত চলাচলের রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।
ঘটনা টি ঘটেছে উমখালী কাজীর পাড়া এলাকায়।
এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে ৬ জনকে অভিযুক্ত করে কক্সবাজার জেলা প্রশাসক ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছেন রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী কাজীরপাড়া এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত নিকাহ রেজিস্ট্রার আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী। অভিযুক্তরা হলেন আবদু রহমানের ছেলে আজিজউল্লাহ,অলিউল্লাহ,ছৈয়দ উল্লাহ,এরশাদ উল্লাহ,মৃত ইসমাইলের ছেলে আবদুল গফুর, মৃত আবদু রশিদের ছেলে মৌঃ আবদু জলিল।
এই ঘটনায় এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে,যে কোন সময় বড় ধরনের রক্তাক্ত সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে।
অভিযোগ সূত্রে ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায় উমখালী কাজীর পাড়া জামে মসজিদের পশ্চিম পাশে আর এস ১ নং খাস খতিয়ান ভুক্ত আর এস দাগ ২৩৩, বি,এস ১ নং খাস খতিয়ান ভুক্ত বি,এস ৩৯৬ দাগের জায়গায় শত বছরের চলাচলের রাস্তা,
ইতিপূর্বে চলাচলের রাস্তা টির জায়গা দখল করে রুপন করা হয়েছে সুপারি গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ , বর্তমানে নির্মাণ করা হচ্ছে বহতল ভবন, আনা হয়েছে ইট, বালি, সিমেন্ট ও লোহার রড়,পিলারের জন্য করা হয়েছে,মাটি কুঁড়ে গর্ত , কাজ করতেছে রাজমিস্ত্রির সাথে ৭/৮ জন শ্রমিক। সংকীর্ণ রাস্তাটি জায়গা বড় করা না হলে অসুস্থ রোগী বহনকারী গড়ীসহ কোন গাড়ি চলাচল করতে পারবেন না,ফলে স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগের সীমা থাকবে না, এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর লেখিত অভিযোগ দিলেও প্রতিপক্ষ তাদের নির্দেশ মানছে না। চালিয়ে যাচ্ছে তাদের বহতল ভবন নির্মাণের কাজ।
আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী জানান ১০/১২ টি পরিবার কে জিম্মি করে চলাচলের রাস্তার জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করতেছে আজিজ উল্লাহ। চলাচল রাস্তা দখলের বিষয়ে অভিযুক্ত দের কাছ থেকে জানতে চাইলে দেশীয় তৈরী অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের কে হামলার চেষ্টা করে।এবং প্রকাশ্য দিবালোকে হুমকি দেয় আমাদেরকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানো হবে, ৩০ শে নভেম্বর দুপুরের সময় আজিজুউল্লাহ ও তার ছেলে আতিকুর রহমান, সহ দলবল নিয়ে আমার ভিটে বাড়িতে অনধিকার প্রবেশ করে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাকে মারার চেষ্টা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে তারা আমার বাড়ির দরজা-জানালায় লাটি দিয়ে আঘাত করে এবং প্রকাশ্যে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি , ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী।
রাস্তার জায়গা উদ্ধার পর্বক অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবি জানান এলাকাবাসী। অভিযুক্ত ব্যক্তি আজিজুল্লাহ জানান আমি খতিয়ানভুক্ত জায়গায় বাড়ি নির্মাণ কাজ করতেছি, খাস জমি থাকলে আমি ছেড়ে দেব।

Comments

comments

Posted ১১:২৪ অপরাহ্ণ | বুধবার, ৩০ নভেম্বর ২০২২

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1494 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1130 বার পঠিত)

(1122 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com