রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ডিবিএন ডেস্ক   |   শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৫ নভেম্বর) মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে লেখা অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় বাংলাদেশের সরকার ও জনগণ এবং আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, ‘এই উচ্চ পদে আপনার নির্বাচন আপনার দেশের জন্য আপনার দূরদর্শী নেতৃত্ব, প্রজ্ঞা এবং দীর্ঘ সময়ের ত্যাগের প্রতি মালয়েশিয়ার জনগণের আস্থার সুস্পষ্ট বহিঃপ্রকাশ।’

তিনি আরও বলেন, ‘আমার দৃঢ় আস্থা রয়েছে যে, আপনার অনন্য সাধারণ নেতৃত্বে মালয়েশিয়া অব্যাহতভাবে সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।’

শেখ হাসিনা উল্লেখ করেন, ২০২২ সাল বাংলাদেশ-মালয়েশিয়া বন্ধুত্বের জন্য বিশেষ বছর। কারণ, উভয় দেশ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর পূর্তি উদযাপন করছে।

তিনি কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন যে, ১৯৭২ সালে প্রথম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে মালয়েশিয়া বাংলাশেকে স্বীকৃতি দিয়েছিল। এর পর থেকে দুই দেশ অভিন্ন বিশ্বাস, ভ্রাতৃত্ব এবং সহযোগিতার ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে।

প্রধানমন্ত্রী গভীর সন্তোষের সঙ্গে উল্লেখ করেন, মালয়েশিয়ায় বিভিন্ন খাতে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি কর্মরত আছেন এবং তারা দুই দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছেন।

তিনি বলেন, উভয় দেশ মানবসম্পদ, বাণিজ্য, বিনিয়োগ, শিক্ষা এবং পর্যটনের মতো বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক অংশীদারত্বকে আরও সুসংহত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

শেখ হাসিনা আস্থা প্রকাশ করেন যে, আনোয়ার ইব্রাহিমের গতিশীল নেতৃত্বে বিদ্যমান বহুমাত্রিক সম্পর্ক আরও শক্তিশালী হবে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বৈশ্বিক প্রেক্ষাপটে পারস্পরিক কল্যাণে দুই দেশের স্বার্থে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় রয়েছেন।

প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন এবং ভ্রাতৃপ্রতীম মালয়েশিয়ার জনগণের সুখ, শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

সুত্র: রাইজিংবিডি

Comments

comments

Posted ৮:৩৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com