শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বৃথা গেল হৃদয়ের লড়াই, ২১ রানে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক:   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

বৃথা গেল হৃদয়ের লড়াই, ২১ রানে হারলো বাংলাদেশ

প্রথম সারির চার ব্যাটসম্যানের বিদায়ে হারের যে শঙ্কা তৈরি হয়, তা কাটিয়ে তোলেন মুশফিকুর রহিম ও তাওহিদ হৃদয়। মুশফিকের বিদায়ের পর ধাক্কা লাগলেও হৃদয়ের ব্যাটে স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু দুঃসময়ে কাণ্ডারীর ভূমিকায় থেকে দারুণ এক ইনিংস খেললেও দলের মুখে জয়ের হাসি ফুটাতে পারেননি তিনি। ব্যাটিং ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে আবারও হার সঙ্গী হলো বাংলাদেশের।

শনিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২১ রানে হেরে গেছে বাংলাদেশ। এবারের আসরে লঙ্কানদের বিপক্ষে দুই সাক্ষাতেই হারলো সাকিব আল হাসানের দল। সুপার ফোরে টানা দুই ম্যাচ হারলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ হারে ফাইনাল স্বপ্ন বিবর্ণ হয়ে উঠলো বাংলাদেশের, কার্যত ফাইনালের আশা শেষ হয়ে গেল তাদের। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় কাজে নাও আসতে পারে। এবারের আসরে এখন পর্যন্ত একটি ম্যাচে জিতেছে বাংলাদেশ।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৭ রান তুলে লঙ্কানরা। জবাবে ২৩৬ রানে থামে বাংলাদেশের ইনিংস। রান তাড়া করতে নেমে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও মোহাম্মদ নাঈম শেখ। কিন্তু ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি কেউই। ২৮ রানে মিরাজ ও ২১ রানে নাঈম আউট হন। এরপর দ্রুত সাজঘরে ফেরেন সাকিব-লিটন। সাকিব ৩ লিটন ১৫ রান করেন।

৪ উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরার প্রয়াস চালান মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়। দুজন মিলে গড়েন ৭২ রানের জুটি। ৪৮ বলে ২৯ রান করে আউট হন মুশফিক। এদিকে ফিফটি তুলে নিয়েছেন তাওহীদ হৃদয়। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। আউট হওয়ার পূর্বে করেছেন ৮২ রান। এছাড়া শামীম ৫, তাসকিন ১, শরিফুল ৭ ও নাসুম ১৫ রান করেন। আর ১০ রানে অপরাজিত থাকেন হাসান।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার দলনেতা সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ঝড়ো সূচনার ইঙ্গিত দেন দুই লঙ্কান ওপেনার। কিন্তু জুটি বড় করতে পারেননি তারা। হাসান মাহমুদের করা বলে ১৭ বলে ১৮ রান করে আউট হন দিমুথ করুনারত্নে।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা কুশল মেন্ডিসকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬০ বলে ৪০ রান করা নিশাঙ্কাকে ফেরান শরিফুল। নিজের করা পরের ওভারে ৫০ রান করা কুশল মেন্ডিসকে আউট করেন এই টাইগার পেসার। ১০ রান করেন আশালাঙ্কা। ৬ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা।

এদিকে ষষ্ঠ উইকেট জুটিতে দলনেতা দাসুন শানাকাকে নিয়ে দারুণ ব্যাট করে যান সাদিরা সামারাবিক্রমা। দুজনে গড়েন ৬০ রানের জুটি। ২৪ রান করে আউট হন শানাকা। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের সেঞ্চুরির পথে ছিলেন সামারাবিক্রমা। শেষ বলে আউট হওয়ার আগে করেন ৯৩ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। এছাড়া দুটি উইকেট নেন শরিফুল ইসলাম।

Comments

comments

Posted ১২:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কৃষক ‘মাশরাফি’
কৃষক ‘মাশরাফি’

(1215 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com