শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রকাশিত মিথ্যা সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ

বার্তা পরিবেশক   |   রবিবার, ১০ মার্চ ২০২৪

প্রকাশিত মিথ্যা সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ
গত ৪ মার্চ ফেসবুক পেইজ মিডিয়া টিটিএন- এ প্রকাশিত ‘বাড়ির চলাচলের রাস্তা ও নালা বন্ধ করে হামলার অভিযোগ’ এবং ৫ মার্চ কক্সবাজারের স্থানীয় দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকায় প্রকাশিত ‘বাজারঘাটায় বনানীর নিচে নালা দখল করে দোকান ও রাস্তা বন্ধ করে বেপরোয়া শফি উল্লাহ সিন্ডিকেট!’ শিরোনামে প্রচারিত সংবাদগুলো আমার দৃষ্টিগোছর হয়েছে। এই সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। সংবাদগুলো দেখলেই যেকেউ বুঝবেন, একটি কুচক্রি মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমাকে ও আমার পরিবারের সামাজিক অবস্থানকে হেয় করতে এ ধরনের সংবাদ প্রচার করেছে।
সংবাদে আমাকে দখলের সঙ্গে জড়িত করা হয়েছে। অথচ যে ব্যক্তি উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদটি পরিবেশন করিয়েছে সেই আমাদের মতো বাবা হারা এতিমের সম্পত্তি জোরপূর্বক দখল করে আমাদের পথে বসাতে চাচ্ছে।
এই বানোয়াট ও মিথ্যা সংবাদ পরিবেশনের কারণ হলো- আলী আহমদ এবং তার ভাই অলি আহমদ সম্পর্কে আমার চাচা। দীর্ঘদিন ধরে তারা আমার অসুস্থ ষাটোর্ধ মা মছুদা বেগম ও আমাকে বিভিন্নভাবে হয়রানি এবং মানসিকভাবে নির্যাতন করে আসছে। আলী আহমদ আমাদের দুটি দোকান ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছে। কিন্তু ২০১৯-এ চুক্তির মেয়াদ শেষ হলেও সে জোরপূর্বক ও অবৈধভাবে আমাদের দোকান এবং চলাচলের  একটি পথ গ্রীল ও তালাবদ্ধ করে দখল করে রেখেছে। বিগত ২৩ ফেব্রুয়ারি দখলদাররা পূর্বপরিকল্পিতভাবে, আমাদের মারধর করে এবং হত্যার হুমকি দেয়। যার অডিও রেকর্ড আমাদের কাছে আছে। নিরাপত্তার স্বার্থে আমরা পরের দিন কক্সবাজার থানায় সাধারণ ডায়েরি করলে দখলদাররা আরো ক্ষিপ্ত ও বেপরোয়া হয়ে ওঠে। এরপর থেকে থানায় পাল্টা অভিযোগ এবং একের পর এক মিথ্যা ও বানোয়াট নাটক সাজিয়ে নিজেদের নির্দোষ প্রমাণ ও আসল ঘটনা ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করতে থাকে। যাতে দখলকৃত অংশ ফেরত এর প্রশ্নই না আসে। এভাবে আমাদের প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে আলী আহমদ ও তার সহযোগীরা।
আমরা বাবাহারা এতিম। আমাদেরকে এভাবে রাতদিন হুমকি ও হয়রানি থেকে রক্ষা পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি এবং এ ধরনের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে আমাদের সামাজিক ও ব্যক্তিগতভাবে মান ক্ষুন্ন এবং হেয়প্রতিপন্ন করায় তাদের বিচার দাবি করছি। এ বিষয়ে ৩নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মুকুল অবগত আছেন।
আমি উক্ত মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে উক্ত সংবাদে প্রশাসন বা কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। আর এ ধরনের বানোয়াট সংবাদ প্রচারের মাধ্যমে গণমাধ্যমের মান ও নিয়মনীতিকে প্রশ্নবিদ্ধ করবে যা সচেতন নাগরিক হিসাবে কারো কাম্য নয়। তাই মিথ্যা-বানোয়াট ও ভুল তথ্যে সংবাদ প্রচার না করার জন্য সকল সাংবাদিক ভাইদের অনুরোধ করছি। অন্যথায় আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।
প্রতিবাদকারী-
শফি উল্লাহ,
পিতা- মৃত সুলতান আহমদ
সাং – সাবেক হোটেল বনানী, পূর্ব বাজারঘাটা, কক্সবাজার।

Comments

comments

Posted ১:০২ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(608 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com