শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘পনেরো বছরে প্রান্তিক মানুষের দুয়ারে অনবদ্য বাংলাদেশ প্রতিদিন’

সিয়াম সোহেল   |   সোমবার, ১১ মার্চ ২০২৪

‘পনেরো বছরে প্রান্তিক মানুষের দুয়ারে অনবদ্য বাংলাদেশ প্রতিদিন’

প্রতিটি মানুষের জীবন ও চলার পথ আলাদা, তেমনি খবরের পাতাও আলাদা। বাংলাদেশ প্রতিদিন অনবদ্য পত্রিকা, ২ টাকা বিক্রির মধ্যদিয়ে শুরু করে আজ এতদূর তাদের পথচলা, সবসময় ব্যাতিক্রম উদ্যোগের মাধ্যমে এই পত্রিকাটি গনমানুষের মনে জায়গা করে নিয়েছে বলে মন্তব্য করেন কক্সবাজার ১ চকরিয়া পেকুয়া আসনের নব নির্বাচিত সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। একই সঙ্গে দেশের সর্বাধিক প্রচারিত এ দৈনিক ১৫ বছরে পদার্পণের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

রোববার (১১মার্চ) সন্ধ্যা ৭টায় কক্সবাজার প্রেসক্লাবে দৈনিক বাংলাদেশ পত্রিকার ১৫ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ কল্যাণ পার্টির এই মহাসচিব বলেন, ‘অসঙ্গতি, প্রান্তিক অবহেলিত মানুষের মনোবেদনা প্রকাশের পাশাপাশি বস্তুনিষ্ঠ, গঠণমূলক ও সত্য প্রকাশে অবিচল থেকে দেশের উন্নয়নের সঙ্গী হয়ে যাচ্ছে দৈনিক বাংলাদেশ প্রতিদিন।’ কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের অতিথি কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, ‘বাংলাদেশ প্রতিদিন প্রান্তিক পর্যায়ে মানুষের কাছে পৌঁছে গেছে। তারা সরকারের উন্নয়ন আর নাগরিক সেবা ও তথ্য প্রচার না করলে আমরা এভাবে এগিয়ে যেতে পারতাম না।’

তিনি আরও বলেন, ‘উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্যে প্রান্তিক মানুষের দুয়ারে পত্রিকা পৌঁছে দেয়া, জনগের কথা তুলে ধরার সুযোগ করে দেন সাংবাদিকরা। কক্সবাজার পর্যটনকেও বিশ্ব দরবারে সাংবাদিকরা তাদের লিখনির মাধ্যমে তুলে ধরবেন বলে আশা করছি।’

সভাপতি আবু তাহের চৌধুরী বলেন, ‘পত্রিকা প্রচার আর সুশৃংঙ্খলতার মাধ্যমে জনপ্রিয়তা পায়। জাতিকে সঠিক পথে পরিচালনা করা সর্বাধিক প্রচারিত বাংলদেশ প্রতিদিন আন্তরিকভাকে কাজ করে যাচ্ছে। এভাবে এগিয়ে যাওয়ার প্রত্যয় অব্যাহত থাকবে বলে আমি মনে করি।’

কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ বলেন, ‘সাহস নিয়ে দেশের মানুষের জন্যে কাজ করতে বড় প্রতিষ্ঠানের সাথে কাজ করতে হয়। অন্যায় অনিয়মের বিরুদ্ধে একমাত্র সাংবাদিকরায় লড়াই করে যান। অন্যায় অনিয়ম তুলে ধারার ক্ষেত্রে প্রশাসনের সহযোগিতা একান্ত প্রয়োজন।

এসময় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম। দ্যা ডেইলি স্টারের কক্সবাজার স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী জিন্নাত, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অ্যাডভোকেট তাপস রক্ষিত, সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, দেশবিদেশ পত্রিকার বার্তা প্রধান দীপক শর্মা দীপু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইনকিলাব পত্রিকার কক্সবাজার অফিস প্রধান সামসুল হক শারেক, হিমছড়ি পত্রিকার সম্পাদক হাসানুর রশিদ এনটিভির জেলা প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, একুশের টিভির আব্দুল আজিজ, ডিবিসির জেলা প্রতিনিধি শংকর বড়ুয়া, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার অফিস প্রধান নুপা আলম, একাত্তর টিভির কামরুল ইসলাম মিন্টু, আজকের পত্রিকার জেলা প্রতিনিধি মাইনুদ্দিন সাহেদ, সময় টিভির সুজাউদ্দিন রুবেল, এশিয়ান এইজের চঞ্চল দাশ গুপ্ত, সাংবাদিক সাঈদ জালাল, ডেলি সানের নেছার আহমেদ, বাংলাদেশের খবরের মাহবুবুর রহমান, অধ্যাপক আমানুল হক।

এডভোকেট রবিউল এহসান আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি এএইচ এম সেলিম উল্লাহ, যুগান্তরের জসিম উদ্দিন, বণিক বার্তার ছৈয়দ আলম, হিমছড়ির বার্তা প্রধান সাংবাদিক হুমায়ুন সিকদার, সাংবাদিক আমিরুল ইসলাম মো. রাশেদ, আজাদীর আজিজ রাসেল, রাইজিংবিডির তারেকুর রহমান, দৈনিক কক্সবাজারের লোকমান হাকিম, নাগরিক টিভির সাইফুল ইসলাম, গ্লোবাল টিভির রহিদুল কবির, সিয়াম সোহেল, বিবার্তার জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল ফরহাদ, বিজয় কুমার ধর, নেছার আহমদ, সাজন বড়ুয়া, মিসকাত মিশু, ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের রাজিব কান্তি বাবু, মামুন, মো. ইউনুস, মো. ফরাজ, মো. রাশেলসহ জাতীয় প্রিন্ট, ইলেকট্রনিক্স ও স্থানীয় সংবাদকর্মী এবং গনমান্য ব্যক্তিবর্গ।

আলোচনার পরে কেক কেটে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা সমাপ্ত করা হয়।

Comments

comments

Posted ৩:৩৭ পূর্বাহ্ণ | সোমবার, ১১ মার্চ ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com