মঙ্গলবার ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টেস্টে অধিনায়ক মুমিনুল হক, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

টেস্টে অধিনায়ক মুমিনুল হক, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

সাকিব আল হাসানের ২ বছরের নিষেধাজ্ঞার কারণে টেস্ট এবং টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই নতুন অধিনায়ক নির্ধারণ করতে হয়েছে বাংলাদেশ দলকে।

ভারত সফরের জন্য টেস্টে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মুমিনুল হকের নাম। টেস্ট সিরিজের আগে অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওই সিরিজের জন্য অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম।

আইসিসির নিষেধাজ্ঞার মুখে সাকিব- এই নিয়জ প্রকাশ হওয়ার পর থেকেই জ্বল্পনা-কল্পনা, কে হচ্ছেন তাহলে টি-টোয়েন্টি এবং টেস্ট অধিনায়ক। একই সঙ্গে সাকিবের বিষয়ে আইসিসির কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত টেস্ট দলও ঘোষণা করছিল না বিসিবি।

অবশেষে আইসিসি জানিয়ে দিয়েছে, সাকিবের ২ বছরের নিষেধাজ্ঞার বিষয়ে। যদিও দোষ স্বীকার করা এবং তদন্তে সহযোগিতা করার কারণে ১ বছরের শাস্তি কমিয়ে দেয় আইসিসি।

আইসিসির সিদ্ধান্ত আসার এক ঘণ্টা পরই দল ঘোষণার জন্য মিডিয়ার সামনে আসেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং নির্বাচক হাবিবুল বাশার সুমন। প্রথমেই অধিনায়কদের নাম ঘোষণা করেন আকরাম খান। এরপর টি-টোয়েন্টি ও টেস্টে সাকিবের পরিবর্তে কে এবং টেস্ট দল ঘোষণা করেন প্রধান নির্বাচক।

আকরাম খান জানান, আপাতত এই (ভারত) সফরের জন্যই মুমিনুল হক এবং মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

কেন মুমিনুলকে টেস্ট অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে? এই জবাবে আকরাম খান বলেন, ‘টেস্টে মুমিনুলের রেপুটেশন ভালো। এছাড়া যেহেতু আমাদেরকে দেখতে হবে যে, ভবিষ্যতে কারা বেশিদিন খেলবে এবং সম্প্রতি ভারত এবং শ্রীলঙ্কায় আমরা যে ট্যুর করেছি, সেখানে তার পারফরম্যান্স খুবই ভালো। আমরা সবাই বসে সেটা শেয়ার করলাম এবং সে সব বিবেচনা করেই আমরা টেস্টে ওকে ক্যাপ্টেন বানিয়েছি।’

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ৮:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কৃষক ‘মাশরাফি’
কৃষক ‘মাশরাফি’

(1215 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com