রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় নির্বাচন ঘিরে ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা ফখরুলের

অনলাইন ডেস্ক:   |   শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩

জাতীয় নির্বাচন ঘিরে ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা ফখরুলের

জাতীয় নির্বাচন ঘিরে ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। এটা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় এ সব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ ক্ষমতা কুক্ষিগত করতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে অভিযোগ করে ফখরুল বলেন, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী আসার পর তিনি যে বক্তব্য দিচ্ছেন তাতে পরিষ্কার হয়, বাংলাদেশ আজ বৃহৎ শক্তিগুলোর মর্যাদার লড়াইয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহার হচ্ছে। এটা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে। এজন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

বিএনপি নির্বাচন চায় তবে এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়, সেটা প্রমাণিত হয়েছে। তাই সরকারের পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বিএনপি সংঘাত কিংবা গোলযোগ চায় না জানিয়ে ফখরুল আরও বলেন, তাদের লক্ষ্য একটাই। তা হলো নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা।

সরকারের ব্যর্থতায় ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, জনপ্রতিনিধিরা জনগণের সেবায় নয়, লুটপাটে ব্যস্ত। সময়মতো পদক্ষেপ না নেয়ায় ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে।

Comments

comments

Posted ৪:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com