শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চেমন শমশের ইসলামিয়া নূরানী কিন্ডার গার্টেন মাদরাসার পুরষ্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

চেমন শমশের ইসলামিয়া নূরানী কিন্ডার গার্টেন মাদরাসার পুরষ্কার বিতরণ

কক্সবাজারের অন্যতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান বদর মোকাম চেমন শমশের ইসলামিয়া নূরানী কিন্ডার গার্টেন (কে.জি) মাদরাসা ও শামশুন নাহার হিফজখানার বার্ষিক ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ২০২৩ সালের বার্ষিক পরীক্ষায় এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদরাসার পরিচালক, সমাজসেবক ও দানবীর এ.এম শামশের তসলিম। মাদরাসা প্রতিষ্ঠার পেছনে তার মরহুম মায়ের অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, গৃহ নির্মাণ নকসার স্বত্বাধিকারী সমাজসেবক ইঞ্জিনিয়ার সাহেদ সালাহ উদ্দিন, বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সদস্য আবু আদনান সাউদ, মাওলানা নাজিমুদ্দিন, বদর মোকামের পেশ ইমাম হাফেজ মাওলানা এমদাদ উল্লাহ, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, বদর মোকাম পরিচালনা কমিটির সদস্য এ.কে রাসেল চৌধুরী, হাফেজ মাওলানা আলী হায়দার ও মাওলানা সেলিম উদ্দিন। প্রধান অতিথির বক্তব্য দেন মাদরাসার পরিচালক, সমাজসেবক ও দানবীর এ.এম শামশের তসলিম।

বার্ষিক পরীক্ষা ও নূরানী তা’লিমুল কুরআন শিক্ষা বোর্ডের পরীক্ষায় চেমন শমশের ইসলামিয়া নূরানী কিন্ডার গার্টেন (কে.জি) মাদরাসার ৯৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছেন।

অনুষ্ঠানে এসব শিক্ষার্থীকে সনদ ও ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়েছে। সেই সঙ্গে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ১৫৫ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

মুহতামিম হাফেজ মাওলানা মোঃ দেলোয়ার হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠানে এ.এম শামশের তসলিমের সহধর্মিনী তাসলিমা শমসের, দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার সম্পাদক এডভোকেট মো. আয়ুবুল ইসলাম, মাওলানা হামিদুল হক, আবু তাহের, মাওলানা ফজলুল করিম, হাফেজ মাওলানা শামসুল হুদা, মাওলানা বশির আহমদ, হাফেজ নাসির উদ্দীন, মাওলানা তামজিদুল ইসলাম, মাওলানা হাফেজ মনসুর আলম, ক্বারী আবুল কাশেম, মাওলানা হাফেজ সাকিবুল ইসলাম, মাওলানা হাফেজ রেজাউল করিম, মাওলানা হাফেজ জাহেদুল্লাহ, হাফেজ মাওলানা আনোয়ারুল ইসলাম, মুহাম্মদ ফয়সাল, কামাল উদ্দিনসহ শিক্ষক, অভিভাবক, শুভাকাক্সক্ষীসহ বিভিন্ন শ্রেণী পেশার মান্যগণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন ১০ মাসে হিফয সম্পন্নকারী ছাত্র মোহাম্মদ শহীদুল্লাহ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল, শিশু শিক্ষার্থীদের বাংলা ও ইংরেজিতে বক্তৃতা, দেশাত্মবোধক গান পরিবেশনা, সমাজের কুসংস্কার দূরীকরণে শিরক বর্ণনামূলক উপস্থাপনা।

অনুষ্ঠানে আগত অতিথি, অভিভাবক, শুভানুধ্যায়ীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন হাফেজ মাওলানা মোঃ দেলোয়ার হোসাইন।

Comments

comments

Posted ১০:৫৫ অপরাহ্ণ | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com