শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

আব্দুল্লাহ আল ফরহাদ   |   রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২২ ফেব্রুয়ারি (বুধবার) দিনব্যাপী স্কুল প্রাঙ্গণে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন অত্র স্কুলের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এতে সভাপতিত্ব করেন ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এডভোকেট সাঈদ হোসাইন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হোসনেআরা বেগমের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শাপলাপুর ইউনিয়নে চারবারের নির্বাচিত সফল চেয়ারম্যান ও মহেশখালী উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি এড.এস.এম. আব্দুল খালেক চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকার সম্পাদক সাংবাদিক এম. আমান উল্লাহ, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ ওসমান সরওয়ার, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাপলাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এম. জসিম উদ্দিন মাহমুদ, চকরিয়া কোরক বিদ্যাপীঠের সিনিয়র শিক্ষক আনছারুল করিম, শাপলাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিলা প্রভা দে ও সিনিয়র শিক্ষক মাষ্টার শাহাব উদ্দিন, মাষ্টার আবুল কালাম, মাষ্টার আকতার হোসাইন, মাষ্টার কামাল উদ্দিন, মাষ্টার মুবিন। শাপলাপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার ফরিদুল আলম, মুকবেকী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার ওমর আলী ফারুকী, ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য আকতার হোসাইন, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ডের সভাপতি আব্দুল গফুর, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, শাপলাপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার রশিদ মিয়া, শাপলাপুর ইউনিয়ন পরিষদ ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোহাম্মদ হোসেন, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক আলতাফ হোসাইন, শাপলাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক ওয়াহিদুল কবির নোবেল।

প্রধান আলোচকের বক্তব্যে চেয়ারম্যান এড.এস.এম. আব্দুল খালেক চৌধুরী বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সাস্কৃতিক অনুষ্ঠানের উপর জোর দিতে হবে। প্রতিমাসে শিক্ষকদের লেখাপড়ার অগ্রগতি ও অবনতি সম্পর্কে অভিভাবকদের অবহিত করা জন্য শিক্ষকদের অনুরোধ করেন তিনি।

তিনি আরও বলেন, বিদ্যালয়ের সভাপতি এডভোকেট সাঈদ হোসাইন ও প্রধান শিক্ষক হোসনে আরার নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাদের কৌশলী ও যোগ্য পরিচালনায় স্কুলটি একটি মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে।

অনুষ্ঠানে ডাঃ ওসমান সরওয়ার, এম. জসিম উদ্দিন মাহমুদ, সাংবাদিক এম. আমান উল্লাহ, এডভোকেট সাঈদ হোসাইন, আব্দুল গফুর মানিক সহ বক্তব্য রাখেন অনেকে।

এসময় বক্তারা বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ, শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করতে হবে। নিজের মেধাকে বিকশিত করতে হলে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ারও আহ্বান জানান।

তাঁরা আরও বলেন, শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে তাহলেই ভাল ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে।

ঘোনাপাড়া প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করতে অনুষ্ঠানে উপস্থিত অথিতিরা সকলেই একসঙ্গে কাজ করবে বলে মতামত প্রদান করেন।

অনুষ্ঠান শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়।

Comments

comments

Posted ৪:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1548 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1168 বার পঠিত)

(1146 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com