শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কান্ট্রি এডিটরস ফোরামের সভাপতি সাখাওয়াত, সাধারণ সম্পাদক আসিফ

ডেস্ক নিউজ   |   রবিবার, ১০ মার্চ ২০২৪

কান্ট্রি এডিটরস ফোরামের সভাপতি সাখাওয়াত, সাধারণ সম্পাদক আসিফ

সাখাওয়াত হোসেন (বাঁয়ে) ও আসিফ আহসানুল (ডানে)

দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন নিউজপোর্টালের কান্ট্রি ডেস্কের দায়িত্বপ্রাপ্তদের সমন্বয়ে গড়ে ওঠা কান্ট্রি এডিটরস ফোরামের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

আগামী দুই বছরের জন্য এ কমিটির সভাপতির দায়িত্ব পালন করবেন নাগরিক টেলিভিশনের মফস্বল ডেস্কের ইনচার্জ সাখাওয়াত হোসেন। পুনরায় সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যমুনা টেলিভিশনের মফস্বল সম্পাদক আসিফ আহসানুল।

সম্প্রতি রাজধানীর উপকণ্ঠে সাভারের লেকভিউ রিসোর্টে বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়।

এনটিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা রুমি ও দৈনিক আজকের পত্রিকার সৈয়দ মঈনুল হককে সহ-সভাপতি করা হয়েছে। দৈনিক যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করীম নাঈম ও ঢাকা পোস্টের মফস্বল সম্পাদক মাহাবুর আলম সোহাগ হয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক।

সাংগঠনিক সম্পাদক করা হয়েছে জাগো নিউজের হেড অব কান্ট্রি আনোয়ার হোসেনকে। দৈনিক প্রতি‌দি‌নের বাংলা‌দেশের রা‌কিব খান অর্থ সম্পাদক, মাছরাঙা টেলিভিশনের সজিব সাদিককে দপ্তর সম্পাদক, নিউজ২৪ এর সুমন তালুকদারকে প্রচার সম্পাদক, আর‌টি‌ভির রা‌সেল আহ‌মেদকে সাংস্কৃ‌তিক সম্পাদক ও সময় টেলিভিশনের শাহরিয়ার কামালকে প্রশিক্ষণ সম্পাদক করা হয়েছে।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন, সাবেক সভাপতি মোহাম্মদ আক্তার হোসেন, দৈনিক বণিক বার্তার একরামুল ইসলাম বিপ্লব, বিপ্লব কুমার পাল (সাবেক একুশে টিভি), দৈনিক প্রথম আলোর তু‌হিন সাইফুল্লাহ, ইন্ডি‌পে‌ন্ডেন্ট টি‌ভির নজরুল ইসলাম তমাল, চ‌্যা‌নেল২৪ এর তা‌নিম রহমান, ডি‌বি‌সি টেলিভিশনের জান্নাতুন মাওয়া, রাইজিংবিডিডটকমের জাহাঙ্গীর আলম বকুল ও এখন টিভির সা‌বিত সা‌রোয়ার।

একই সঙ্গে সংগঠনের দুই সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্টডটকমের সম্পাদক মহিউদ্দিন সরকার ও একাত্তর টেলিভিশনের যুগ্ম প্রধান বার্তা সম্পাদক পলাশ আহসান।

সাধারণ সভায় সংগঠনের উপদেষ্টা মহিউদ্দিন সরকার বলেন, দেশের সাংবাদিকদের নামসর্বস্ব অনেক সংগঠন আছে। কান্ট্রি এডিটরস ফোরাম যেন তেমন কোনো সংগঠনে পরিণত না হয়। এটি যেন মর্যাদা নিয়ে নাগরিক সমাজে প্রতিষ্ঠা পায়। এই সংগঠন থেকে মানবিক অনেক কিছু করার সুযোগ রয়েছে।

তিনি বলেন, ‘আমরা যদি মানুষের জন্য, সমাজের জন্য ভালো কিছু করি, তাহলে এটা আমাদের সন্তানদের ওপর পজিটিভ প্রভাব পড়ে। এটা তাদের মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে সহায়তা করে।’

সভায় সকল সদস্য সংগঠনের খ্যাতি এবং ইতিবাচক ভাবমূর্তি অর্জনে কাজ করার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

রাইজিংবিডি/তারেক/এসএন

Comments

comments

Posted ১২:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com