শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজার শহরে নতুন করে নেমেছে ঝাপটাবাজ – দেশবিদেশ অফিস পিয়ন রক্ষা পেয়েছেন কোন রকমে

বিশেষ রিপোর্ট   |   শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

কক্সবাজার শহরে নতুন করে নেমেছে ঝাপটাবাজ – দেশবিদেশ অফিস পিয়ন রক্ষা পেয়েছেন কোন রকমে

কক্সবাজার শহরে নতুন করে নেমেছে ঝাপটাবাজ। আকস্মিক কোন পথিককে অতর্কিতে ঝাপটা মেরে ধরে ফেলে। এরপর পথিককে ঘিরে ধরে টাকা পাওনার কথা বলে আকস্মিক মারতে থাকে। ততক্ষণে ঝাপটাবাজের দল বেড়ে গিয়ে পথিককে অজ্ঞাত স্থানে নিয়ে যাবার চেষ্টা করে। পথিকের পরিচিতজন থাকলে হয়তোবা কোন রকমে রক্ষা মিলে নয়তোবা কারো জানা থাকার কথা নয় তার পরিণতি কি হতে পারে।
গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে প্রকাশ্য দিবালোকে এরকমই একদল ঝাপটাবাজের কবল থেকে কোন রকমে রক্ষা পেয়েছেন দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার অফিস পিয়ন সিধুল দে (৪২)। সিধুল দে প্রতিদিনকার মত সকাল বেলায় পত্রিকা বিলি করে অফিসে ফিরে আসার পথে ঝাপটাবাজের কবলে পড়েন। ঘটনাস্থল শহরের শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়াম সংলগ্ন টিবি ক্লিনিকের দক্ষিণ পাশে সিএনজি ষ্টেশন। তিনি অফিসে ফিরে আসার পথে অতর্কিতে তিন-চারজন লোক তাকে ঝাপটিয়ে ধরে পাওনা টাকা দাবি করে বসে।
এ পর্যায়ে হতবিহ্বল সিধুল দে তাদের কাছে কিসের টাকা জানতে চাওয়া মাত্রই তার উপর তারা হামলে পড়ে। তাকে তারা বেদম মারধর করে টানাহ্যাঁচড়ার করে পাশে দাঁড়ানো একটি সিএনজি ট্যাক্সিতে তুলে নিতে চায়। সে যেতে না চাইলে তার উপর উপর্যুপরি সবাই মিলে মারতে থাকে। তার শার্ট-প্যান্ট ছিঁড়ে ফেলে ততক্ষণে। ইত্যবসরে ওই সড়কে আসার পথে দুই সাংবাদিক যথাক্রমে দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি মাঈনুদ্দিন শাহেদ এবং দৈনিক প্রতিদিনের বাংলাদেশ এর জেলা প্রতিনিধি নুপা আলমের চোখে পড়ে ঝাপটাবাজদের জটলাটি।
পত্রিকা অফিস পিয়ন সিধুল সাংবাদিকদ্বয়ের পুর্ব পরিচিত হওয়ায় তারা ঘটনা জানার চেষ্টা করতেই ঝাপটাবাজ দলের বেশ কয়েকজন দ্রুত গা ঢাকা দেয়। তারা দলের প্রধান হোতা হিসাবে পরিচিতজনকে হাতেনাতে ধরে ফেলতে সক্ষম হন। ঝাপটাবাজ দলের হোতা নিজের নাম আবদুল লতিফ (৩৭) এবং তিনি একজন সিএনজি চালক বলে পরিচয় দেন। তার বাড়ি লিংক রোড দক্ষিণ মুহুরিপাড়ার কালাপুতু ও মোহাম্মদ আলীর প্রতিবেশি বলেও জানান।
ঝাপটাবাজ আবদুল লতিফ দাবি করেন, সিধুলের মত দেখতে একব্যক্তি কিছুদিন আগে তার সাথে প্রতারণা করে ৫০০ টাকা হাতিয়ে নেয়। একারণেই তারা দলবল নিয়ে সন্দেহজনক ভাবে সিধুলকে আটকিয়ে এ ঘটনা ঘটায়। এক পর্যায়ে আবদুল লতিফকে পুলিশের হাতে তুলে দিতে চাইলে তিনি দৌঁড়ে পালিয়ে যান।
ততক্ষণে ঘটনাস্থলে আরো অনেক পথিক জড়ো হয়ে জানান, কিছুদিন ধরে এ শহরে নতুন করে প্রতারকদল রাস্তায় নেমেছে। তারা ঝাপটাবাজির মাধ্যমে নিরীহ প্রকৃতির লোকজনকেই টার্গেট করে মারধরের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিয়ে যায়। কিছুদিন আগে প্রধান সড়কের পেট্রোল পাম্প এবং হাসপাতাল রোডে এমন ঘটনা ঘটে। এ বিষয়ে গতরাতে কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। ####

Comments

comments

Posted ৮:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1556 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1176 বার পঠিত)

(1153 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com