রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজার পৌর মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থীকে বরণে ছিলেন না শীর্ষ নেতারা কক্সবাজার পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী সোমবার রাত ৮ টায় ঢাকা থেকে কক্সবাজার ফিরছেন।

  |   সোমবার, ১৭ এপ্রিল ২০২৩

কক্সবাজার পৌর মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থীকে বরণে ছিলেন না শীর্ষ নেতারা কক্সবাজার পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী সোমবার রাত ৮ টায় ঢাকা থেকে কক্সবাজার ফিরছেন।

দলীয় মনোনয়ন পাওয়ার পর তিনি সড়ক পথে কক্সবাজার বাস র্টামিনাল এলাকায় পৌঁছে সাধারণ নেতা-কর্মীর পাশাপাশি কয়েক হাজার জনতা তাকে ফুল দিয়ে বরণ করেন নেন। এর বিভিন্ন যান বাহন নিয়ে শোভাযাত্রা সহকারে শ্লোগানে শ্লোগানে পৌঁছেন কক্সবাজার শহরের ঐতিহ্যবাহি পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত মাঠে।
পুরো পথে যান শোভাযাত্রায় মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরীর সাথে ছিলেন কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, পৌরসভার ৪ বারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। কিন্তু দেখা মিলেনি কক্সবাজার জেলা আওয়ামীলীগ, কক্সবাজার পৌর আওয়ামীলীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগি সংগঠণের সভাপতি-সাধারণ সম্পাদক সহ শীর্ষ নেতাদের।
কক্সবাজার পৌর আওয়ামীলীগের কয়েকজন নেতা, কয়েকটি ওয়ার্ডের সভাপতি বা সাধারণ সম্পাদকের উপস্থিতি ছিল। আর অন্যান্য সকলেই সাবেক ছাত্রলীগ, যুবলীগ, ব্যবসায়ী সহ নানা পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ।
কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত মাঠে এক সংক্ষিপ্ত সভায় মেয়র প্রার্থী পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ভালোবেসে এবং বিশ্বাস করে নৌকার প্রতিকের মনোনয়ন দিয়েছেন। কক্সবাজারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা, স্মার্ট কক্সবাজার পৌরসভা নিমার্ণ নৌকায় ভোটা দেয়ার অনুরোধ জানান তিনি।
সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক থেকে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান চৌধুরী। একাধিকবারের কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়রের দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী বিশ্বাস করে নৌকার প্রতিক দিয়েছেন। তাকে নির্বাচিত করার দায়িত্ব সকলের।
এবার কক্সবাজার পৌরসভার মেয়র পদে ৭ জন মনোনয়ন চেয়েছিলেন। এরা হলেন, বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য রাশেদুল ইসলাম, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আবদুল খালেক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রিয় যুবলীগের সদস্য ইশতিয়াক আহমদ জয়। এর মধ্যে মো. মাহাবুবুর রহমান চৌধুরীকে মেয়র প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়।
মনোনয়ন পাওয়ার পর কক্সবাজার আসলে শীর্ষ নেতারা কেন অনুপস্থিত ছিলেন এমন প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। অনেক শীর্ষ নেতাদের ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়াও সম্ভব হয়নি।
গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামি ১২ জুন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন। ঘোষণা মতে, কক্সবাজার পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে।

 

Comments

comments

Posted ৯:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১৭ এপ্রিল ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(607 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com