রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
সমাজের অসঙ্গতি দূর করতে কালের কন্ঠের ভুমিকা অব্যাহত থাকবে

কক্সবাজারে কালের কন্ঠের ১৩ তম বার্ষিকীতে বক্তাদের আশাবাদ

বার্তা পরিবেশক   |   মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

কক্সবাজারে কালের কন্ঠের ১৩ তম বার্ষিকীতে বক্তাদের আশাবাদ

দৈনিক কালের কন্ঠের ১৩ তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার আয়োজিত আলোচনায় বক্তারা আশা প্রকাশ করে বলেছেন-‘সমাজের অসঙ্গতি দূর করার কাজে কালের কন্ঠের বলিষ্ট লেখনি যুগের পর যুগ ধরে অব্যাহত থাকবে। মুক্তিযুদ্ধের যে চেতনা বুকে ধারণ করে পত্রিকাটি প্রকাশিত হয়েছিল সেটিও আরো বেগবান হবে।’

বক্তারা আরো বলেন, দেশ গঠনে পত্রিকাটির গঠনমূলক সংবাদ পাঠক সমাজের কাছে প্রশংসিত হয়ে আসছে। এটাও অব্যাহত থাকবে বলে তাঁরা আশা প্রকাশ করেছেন।

২০১০ সালের ১০ জানুয়ারির এক ঐতিহাসিক দিনে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্টান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইষ্ট-ওয়েষ্ট মিডিয়া হাউজের প্রকাশনা দৈনিক কালের কন্ঠ প্রকাশিত হয়। গতকাল মঙ্গলবার পত্রিকাটি ১৩ বছর পার করে ১৪ বছরে পা রেখেছে। পত্রিকাটির বর্ষপূর্তি উপলক্ষে কক্সবাজারে নানা কর্মসুচি পালিত হয়েছে।

এ উপলক্ষে কালের কন্ঠ শুভসংঘের সদস্যরা সকালে এক র‌্যালী বের করে। পরে কক্সবাজার প্রেস ক্লাবে শুভসংঘের উদ্যোগে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্টানের আয়োজন করা হয়।

অনুষ্টানে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান তাঁর বক্তৃতায় আশা প্রকাশ করে বলেছেন-‘ আংশিক নয় পুরো সত্য শ্লোগান বুকে নিয়ে গত ১৩ বছর ধরে কালের কন্ঠ দেশ ও জাতি গঠনে যে ভুমিকা পালন করে আসছে তাই অব্যাহত রাখবে।’ পুলিশ সুপার মো মাহফুজুল ইসলাম বলেন-‘ সংবাদপত্রের সঠিক তথ্য জাতিকে পথ দেখাতে সাহায্য করে। আশা করি কালের কন্ঠ সেই ধারা আগামীতেও অব্যাহত রাখবে।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী অনুষ্টানে বলেন-‘ সাংবাদিকরাই অগ্রণী ভুমিকা পালন করতে পারে সমাজের অসঙ্গতি দূর করতে। গণমাধ্যমই পারে সমাজকে আলোর পথে নিতে। ’জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান অত্যন্ত দুঃখের সাথে বলেনÑ‘ এক সময় কক্সবাজার পৌরসভার রাস্তা-ঘাট খারাপ ছিল। তখন প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সংবাদপত্রে তীব্র সমালোচনা সইতে হয়েছে। কিন্তু এখন সেই খারাপ পরিস্থিতির অবসান ঘটেছে। রাস্তাঘাট মসৃণ হয়েছে। তবুও তার জন্য প্রশংসা আর ধন্যবাদ দিতেও অনেকেই কার্পণ্য করেন।’ তিনি পৌরবাসীর সেবা দেওয়ার ক্ষেত্রে সাংবাদিকদের আরো সহযোগিতা এবং গঠণমূলক সমালোচনার প্রত্যাশা করেন।

কক্সবাজার প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো আবু তাহের বলেন-‘দিন দিন গনমাধ্যমের পাঠকদেরও রুচির পরিবর্তণ ঘটছে। দেখা যায় অনেক নেতিবাচক সংবাদের চাহিদা ইতিবাচক সংবাদের চেয়েও বেশি থাকে। এধরণের ঘটনায় আবার সংবাদকর্মীরাও বিব্রত পরিস্থিতির সন্মুখিন হন।’ অনুষ্টানে কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর ভারপ্রাপ্ত সম্পাদক মো মুজিবুল ইসলাম ও প্রথম আলোর কক্সবাজারস্থ অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা বক্তৃতা করেন।

কালের কন্ঠ শুভসংঘের জেলা সভাপতি রাজীব দেব দাশের সভাপতিত্বে এবং শুভসংঘের উপদেষ্টা দীপক শর্মা দীপুর উপস্থাপনায় অনুষ্টিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ। এর আগে অনুষ্টানের অতিথিরা কেক কেটে কালের কন্ঠ পরিবারকে শুভেচ্ছা জানান।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ, দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন এবং টিভি চ্যানেল নিউজ টুয়েন্টি ফোর এর কক্সবাজার জেলা প্রতিনিধি আয়ুবুল ইসলাম, জৈষ্ঠ্য সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, এনটিভি প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, চ্যানেল আই প্রতিনিধি সরোয়ার আজম মানিক, দৈনিক সকালের কক্সবাজার সম্পাদক ফরহাদ ইকবাল, বৈশাখী টিভি প্রতিনিধি মোরশেদুর রহমান খোকন, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ প্রতিনিধি নুপা আলম, একুশে টিভি ও বাংলা ট্রিবিউন প্রতিনিধি আবদুল আজিজ, ডেইলী সান প্রতিনিধি নেসার আহমেদসহ ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন গনমাধ্যমের সাংবাদিকগণ ছাড়াও আরো উপস্থিত ছিলেন কালের কন্ঠ শুভ সংঘের জেলা কমিটির সহসভাপতি আবু ইউসুফ, সাধারণ সম্পাদক আরাফাত সাইফুল আদর, সহ সাধারণ সম্পাদক আসিফ সাইফুল আবীর, সাংগঠনিক সম্পাদক ইল্লু বড়ুয়া,প্রচার সম্পাদক নয়ন চক্রবর্তী, দপ্তর সম্পাদকজয় চক্রবর্তী, পিন্টু মল্লিক, মিটন দে, মো সালাউদ্দিন, মিশু দাশ গুপ্ত, মৈত্রী চক্রবর্তী, সানজিদা সুলতানা রুপা প্রমুখ। ###

Comments

comments

Posted ১০:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দশ বছর পর
দশ বছর পর

(1494 বার পঠিত)

সেই মা সেই ছবি
সেই মা সেই ছবি

(1130 বার পঠিত)

(1122 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com