মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উলানবাতারের স্ট্রিট ফুডের খাদ্যমান উন্নয়নকে বাধাগ্রস্ত করছে এজেন্সিগুলির মধ্যে সমন্বয়ের অভাব

  |   শনিবার, ১৪ মে ২০২২

উলানবাতারের স্ট্রিট ফুডের খাদ্যমান উন্নয়নকে বাধাগ্রস্ত করছে এজেন্সিগুলির মধ্যে সমন্বয়ের অভাব

আন্তর্জাতিক ডেস্ক:

মঙ্গোলিয়ায় স্ট্রিট ফুড ব্যবসায়ীদের দুর্ভোগ কমানোর জন্য স্ট্রিট ফুড ব্যবসায়ের উদ্যোগক্তা ও.বিলগুন মঙ্গোলিয়ার রাজধানী উলানবাতারে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইন প্রয়োগকারী কর্মকর্তাদের দ্বারা সমন্বিত পদক্ষেপের জন্য আহ্বান জানিয়েছেন। ও বিলগুন বলেন, স্ট্রিট ফুড অ্যাসোসিয়েশনের সদস্য হওয়ার জন্য ৬০০ জনেরও বেশি লোক আবেদন করেছে কিন্তু যারা আইনি পরিবেশের সাথে পরিচিত, যেমন রাস্তার খাবার প্রস্তুতকারক, রেস্তোরাঁ, ক্যাফেটেরিয়া এবং স্ট্যান্ডার্ড মেট্রোলজি শিল্প, তাদের বেছে নেওয়া হবে। তিনি বলেন, “স্ট্রিট ফুড অ্যাসোসিয়েশনের সাথে নিবন্ধন করতে চান এমন ৬০০ জনেরও বেশি লোক। এসব মানুষের পেছনে রয়েছে ছয় শতাধিক পরিবার। আমরা ৬০০ টির বেশি আবেদন গ্রহণ করতে পারি না। যারা নির্দিষ্ট মানদণ্ড পূরণ করবে তারাই সদস্য হতে পারবে।”

ভিডিও দেখতে ক্লিক করুন:

একটি ফুড স্টেশন তৃতীয় গাড়ির এক মালিক বলেন যে তিনি গ্রাহকদের সামনে সরাসরি রান্না করতে কারখানা থেকে প্রস্তুত হিমায়িত উপকরণ ব্যবহার করেন। ও বিলগুন রাস্তার খাদ্য উৎপাদনের উন্নয়নের জন্য একটি সাধারণ মান প্রতিষ্ঠা করতে এবং সেবা প্রদান করতে সর্বজনীন এলাকার অবস্থান স্পষ্ট করার কথা বলেছেন।

বর্তমানে, ও বিলগুন দ্বারা প্রতিষ্ঠিত শহরের ফুড স্টেশনের কর্মীদের কাছে স্ট্যান্ডার্ড মোবাইল সেবা সহ তিনটি মোবাইল রান্নার মেশিন রয়েছে যেগুলোর মাধ্যমে প্রতিদিন ৪০০-৫০০ জনকে খাবার পরিবেশন করা যায়।
একটি অনুকূল ব্যবসায়িক পরিবেশ তৈরি করা, খাদ্য বাণিজ্য ও ব্যবসাগুলিকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা যাতে নিরাপত্তা মান এবং প্রয়োজনীয়তাগুলি পূরণ হয় এবং রাস্তার খাবারের ব্যবসাগুলিকে সমর্থন
করা তাদের মূল দাবি।

নাগরিক নমিন মোহাম্মদ বলেন, “সাধারণত গ্রীষ্মে রাস্তার খাবার খুব ভালো হয়। দুপুরে এখানে খেতে আসি। এদের সেবা এবং যোগাযোগ দুর্দান্ত অনুভূতি দেয়।

আদেবি/জেইউ।

Comments

comments

Posted ৫:১৫ অপরাহ্ণ | শনিবার, ১৪ মে ২০২২

dbncox.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com